পদত্যাগ করলেন খেলাফত আন্দোলনের মহাসচিব


প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২১ নভেম্বর ২০১৪

বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব পদ থেকে মাওলানা জাফরুল্লাহ খান সেচ্ছায় পদত্যাগ করেছেন। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানিয়েছে দলটি।

বিবৃতিতে দৈনিকে প্রকাশিত মাওলানা জাফরুল্লাহ খান দলের নেতা কর্মীদের চাপের মুখে দল থেকে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন এমন সংবাদের প্রতিবাদ করা হয়।

জামিয়া নূরিয়া এবং আহমাদুল্লাহ আশরাফ সাহেবের পারিবারিক সংকট নিরসনে মাওলানা জাফরুল্লাহ খান স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে জানানো হয়।

কারো চাপের মুখে নয়। দীর্ঘদিনের চলমান সংকট নিরসনে মাওলানা জাফরুল্লাহ খান হযরত হাসান (রা:) এর অনুকরণে স্বেচ্ছায় পদত্যাগ করে উদারতার পরিচয় দিয়েছেন বলেও বিবৃতিতে মন্তব্য করা হয়।

বিবৃতিতে আরও জানানো হয়, জামায়াতে ইসলামের সঙ্গে জাফরুল্লাহ খানের দূরতম কোন সম্পর্ক নেই।

বৃহস্পতিবার খেলাফত আন্দোলনের কার্যনির্বাহী পরিষদের সংবাদ কার্যনির্বাহী পরিষদের অনুমতি ব্যতিত কেন্দ্রীয় প্রচার সম্পাদককে না জানিয়ে একটি চক্র মাওলানা জাফরুল্লাহ খান ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিভিন্ন সংবাদ মাধ্যমে এই অপপ্রচার চালায় বলে বিবৃতিতে অভিযোগ করা হয়।

শুক্রবার বাদ আসর দলের কেন্দ্রীয় কার্যালয় লালবাগ কেল্লার মোড়ে মজলিশে আমেলার (কার্য নির্বাহী পরিষদের) এক জরুরি সভা দলের ভারপ্রাপ্ত আমির মাওলানা হাফেজ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন- সহকারী মহাসচিব মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, সাংগঠনিক সম্পাদক মুফতি ফখরুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা সুলতান মুহিউদ্দীন, কেন্দ্রীয় নেতা মাওলানা আবুজাফর কাসেমী, মাওলানা মুহিব্বুল্লাহ আশরাফ, মাওলানা আবুল কাসেম কাসেমী, দফতর সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও ডাক্তার মুহাম্মাদ খালেদ প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।