সুদানে বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যু


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৮ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

সুদানের দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় বাংলাদেশ পুলিশ উপপরিদর্শক (এসআই) মঈনুল আহসান খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
নিহত মঈনুল আহসান খান বরিশাল নগরীর নিউ সার্কুলার রোডের বাসিন্দা। শনিবার দুপুর ১টায় রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৯ ডিসেম্বর স্থানীয় সময় (সুদান) ভোর ৬টায় সুদানের রাজধানী খার্তুমে লেভেল-৪ হাসপাতালে রোগে আক্রান্ত হয়ে মঈনুল আহসান খান মৃত্যুবরণ করেন। তিনি গত বছরের ২৫ মার্চ তিনি সুদান মিশনে গমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৭ বছর। তিনি স্ত্রী নুরুন নাহার, দুই কন্যা তাহসিন আহসান খান (৫) ও তাবাসসুম আহসান খান (৪) এবং বৃদ্ধা মাতাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন।

১৯৭৯ সালে মঈনুল আহসান খান বরিশাল নগরীর নিউ সার্কুলার রোডের আর্শীবাদ ভবনে জন্মগ্রহণ করেন। তিনি বরিশাল জেলা স্কুল হতে ১৯৯৩ সালে এসএসসি ও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ হতে ১৯৯৫ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৯৯ সালে বরিশাল সিটি কলেজ হতে বি.কম. পাশ করেন।  

তিনি ২০০৪ সালের ৩১ অক্টোবর এসআই পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। মিশনে যাওয়ার পূর্বে তিনি মৌলভীবাজার জেলায় কর্মরত ছিলেন। এছাড়া তিনি কিশোরগঞ্জ, ভোলা, বরগুনা, নোয়াখালী ও খাগড়াছড়ি জেলায় দায়িত্ব পালন করেছেন।

এসআই মঈনুল আহসান খানের মৃত্যুতে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি মঈনুলের আত্মার শান্তি কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাইফ আমীন/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।