পিইসি ও জেএসসি পরীক্ষা বাতিলের দাবি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:৪৩ এএম, ০৮ জানুয়ারি ২০১৬

পিইসি ও জেএসসি পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা নগর শাখা। শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পিইসি-জেএসসি পরীক্ষা চালু করে একদম স্কুল পর্যায় থেকে শিক্ষাব্যবসা শুরু হয়েছে। স্কুলে চালু করা হয়েছে বাধ্যতামূলক কোচিং। অব্যাহত পরীক্ষার চাপ সামাল দিতে শিশুদের গাইড বই ও কোচিং নির্ভর করে ফেলা হচ্ছে। শিক্ষা ব্যায় বেড়েছে কয়েকগুণ। কোচিং -গাইডবই এবং পরীক্ষার চাপে শিশুদের আনন্দময় শৈশব কেড়ে নেয়া হচ্ছে।

তারা বলেন, খেলাধুলা,সাংস্কৃতিক আয়োজনের অভাবে  শিশুরা `বনসাঁই` হয়ে বড় হচ্ছে। মরে যাচ্ছে কোমল মন-অনুভূতি। আমাদের সমাজে একজন মানুষের জন্য অন্যর প্রতি দায়িত্বশীল সম্পন্ন হওয়া সর্বপরি জ্ঞানে বিজ্ঞানে বিকশিত হয়ে উঠার সব আয়োজন গুলোই অবরুদ্ধ।

বক্তারা আরো বলেন, উন্নত নীতি নৈতিকতা আজ ব্যক্তিস্বার্থ অসুস্থ প্রতিযোগিতার যাঁতাকলে পিষ্ঠ। পিইসি জেএসসি পরীক্ষা এই শিশুদের গড়ে উঠার পেছনের আরেকটি বাঁধা।

বক্তারা অবিলম্বে শিশুর মানসিক বিকাশে এবং জনগণকে হয়রানি থেকে বাঁচতে পিইসি-জেএসসি পরীক্ষা বাতিলের দাবি জানান।

সংগঠনের নগর শাখার সভাপতি নাঈমা খালেদ মনিকার সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শরীফুল চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য জয়দীপ ভট্রাচার্য্য, নগর শাখার সাংগঠনিক সম্পাদক সাইফুল হাসান মুনাকাত, স্কুল সম্পাদক ছায়েদুল হক মিশন প্রমুখ।

এএস/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।