নিউজিল্যান্ড যেতে শেষ বাধাও দুর হলো আমিরের


প্রকাশিত: ১২:০৯ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

শেষ বাধাটাও অবশেষে দুর হয়ে গেলো মোহাম্মদ আমিরের। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য শেষ বাধা হিসেবে আমিরের সামনে ছিল ভিসা সমস্যা। সে বাধাটাও শেষ পর্যন্ত দুর হয়ে গেলো স্পট ফিক্সিংয়ের দায়ে ৫বছরের নিষেধাজ্ঞা শেষে ক্রিকেট মাঠে ফেরা মোহাম্মদ আমিরের। তার সামনে এখন শুধুই অপেক্ষা। ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায়টা শুরু করার জন্য। নিউজিল্যান্ডের মাটিতেই সেই অধ্যায়ের সূচনা করাটা এখন প্রায় নিশ্চিত।

পাঁচ বছর নিষিদ্ধ থাকার পর প্রথম শ্রেনীর ক্রিকেটে নিজেকে প্রমান করেই জাতীয় দলে জায়গা করে নিতে চলেছেন পাকিস্তানের সম্ভাবনাময়ী এই পেসার। পাকিস্তান জাতীয় দলে তার অন্তর্ভুক্তি নিয়েও ছিল অনেক বিতর্ক। তিনি থাকলে অনেকেই থাকবেন না বলেও জানিয়ে দিয়েছিলেন সতীর্থরা। অধিনায়ক আজহার আলি এবং মোহাম্মদ হাফিজ তো প্রকাশ্য বিরোধিতা করেছিল। তবে এসব সমস্যা এখন শুধুই অতীত। শেষ পর্যন্ত সকলেই নিজেদের অবস্থান থেকে সরে গিয়েছেন। শেষ বাধা ছিল মোহাম্মদ আমিরের নিউজিল্যান্ডের ভিসা পাওয়া। সেটাও মিটে গেল বৃহস্পতিবার। নিউজিল্যান্ড প্রথমে রাজি না হলেও পরে ভিসা ইস্যু করলো আমিরের নামে। অতীত কর্মকাণ্ড দেখেই প্রথমে তাকে ভিসা দিতে রাজি হয়নি নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। আমির সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১০ এর আগস্টে ইংল্যান্ডে। নিউজিল্যান্ডের ইমিগ্রেশন দফতরের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘যারা অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত থেকেছে বা মিথ্যে তথ্য দিয়েছে তাদের ভিসা দেওয়া হয় না, যতক্ষণ না তাদের চরিত্র সম্পর্কে পুরো নিশ্চিত হতে পারছে দেশের ইমিগ্রেশন কর্তৃপক্ষ। দেখা হয় অপরাধ কতটা গুরুতর, কতদিন আগে সে এই অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত ছিলেন বা কত বেশি অপরাধ তিনি করেছেন।’ সে সব দেখার পরই আমিরকে ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের ইমিগ্রেশন দফতর।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।