দক্ষ জনশক্তি গড়তে সাতক্ষীরা কারাগারে বন্দিদের প্রশিক্ষণ


প্রকাশিত: ০৯:৪৯ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সাতক্ষীরা জেলা কারাগারে মুক্তির অপেক্ষায় থাকা বন্দিদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
বন্দিদের মৌচাষ প্রশিক্ষণ চলবে ১৯ জানুয়ারি পর্যন্ত। বৃহস্পতিবার জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

জেলার আবু তালেব বলেন, সকালে বন্দিদের মৌচাষ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। তাছাড়া বর্তমানে সাতক্ষীরা কারাগারে মহিলা বন্দিদের সেলাই কাজের প্রশিক্ষণ কার্যক্রম চলমান। ইতিপূর্বে প্রশিক্ষণ নিয়ে অনেকেই বর্তমানে পাটের ব্যাগ, কাপড় ও কাগজের শপিং ব্যাগ এবং মহিলাদের হাতব্যাগ তৈরি করেছেন।
 
জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান বলেন, ইনোভেশন প্রকল্পের আওতায় বিসিক কর্তৃক এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। বন্দিদের প্রশিক্ষণ দেয়ার জন্য বিসিক থেকে একজনকে নিয়োগ করা হয়েছে। এর সুবাদে বন্দিরা পুনর্বাসিত হতে পারবে।

জেল সুপার আবু জাহেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিসিকের ডেপুটি ম্যানেজার আব্দুল ওদুদ, বেসরকারি ভিজিটর সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সমাজসেবা কর্মকর্তা ও সিভিল সার্জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।