সন্ত্রাসবিরোধী লড়াইয়ে সৌদি জোটে বাংলাদেশ


প্রকাশিত: ০৯:৪৭ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

সন্ত্রাসবিরোধী সৌদি সামরিক জোটে যোগ দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। রিয়াদে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইরের সঙ্গে বুধবার এক বৈঠকে তিনি এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন। খবর আরব নিউজের।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইরের সঙ্গে ওই বৈঠক করেন। এ সময় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক পর্যালোচনা করেন। একই সঙ্গে ওআইসি, জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থাসহ আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতামত বিনিময় করেন।

সম্প্রতি তেহরানে সৌদি দূতাবাস ও মাশাহাদে কনস্যুলেট ভবনে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে আবুল হাসান মাহমুদ আলী বলেন, এ ধরনের কর্মকাণ্ড কূটনৈতিক সম্পর্কের বিষয়ে ভিয়েনা কনভেনশনের পরিষ্কার লঙ্ঘন। আন্তর্জাতিক নিজ দেশের আইন অনুযায়ী কূটনৈতিক ও কনস্যুলার মিশনের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব সংশ্লিষ্ট দেশের।

দুদিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে সৌদি আরবে রয়েছেন আবুল হাসান মাহমুদ আলী। বৈঠকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, সৌদি মিশনের উপপ্রধান নজরুল ইসলাম, জেদ্দাহর কনস্যাল জেনারেল শহিদুল করিম ও পররাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আসিফ রহমান উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ওআইসি মহাসচিবের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক হওয়ার কথা রয়েছে।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।