কিশোরগঞ্জের ২ জনের অভিযোগ আমলে নিল ট্রাইব্যুনাল


প্রকাশিত: ০৯:০২ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

মানবতাবিরোধী অপরাধের মামলায় কিশোরগঞ্জের সৈয়দ মো. হুসাইন ও মোহাম্মদ মোসলেম প্রধানের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে ট্রাইব্যুনাল। একইসঙ্গে পরবর্তী আদেশের জন্য আগামী ১৫ ফেব্রুয়ারি দিন ঠিক করা হয়েছে।

বৃহস্পতিবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই এই আদেশ দেন।

এছাড়া আদালতের শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন, প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ। অপরদিকে আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান। আসামি দুইজনের মধ্য মোহাম্মদ মোসলেম প্রধান আটক রয়েছে।

এর আগে গত ২৯ ডিসেম্বর এই দুইজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করে রাষ্ট্রপক্ষ। এই দুইজনের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের ৬টি অভিযোগ আনা হয়েছে। গত ৭ জুলাই এই দুইজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। সৈয়দ মো. হুসাইন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কিশোরগঞ্জের তাড়াইল থানার রাজাকার কমান্ডার পলাতক সৈয়দ মো. হাসান আলীর ভাই।

তুরিন আফরোজ জানান, এই দুইজনের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের ৬টি অভিযোগ আনা হয়েছে।

এফএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।