আটক বিজিপি সদস্যকে হস্তান্তর করেছে বিজিবি


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশের (বিজিপি) এক সদস্যকে বিজিপির কাছে ফেরত দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার বিকেলে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও বিজিপির সঙ্গে অনুষ্ঠিত এক পতাকা বৈঠকের পর তাকে বিজিপির কাছে হস্তান্তর করা হয়।

ফেরত পাঠানো লাতুংহ্লা (২০) মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সিপাহী। মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে নাইক্ষ্যংছড়ির আশারতলী পয়েন্ট দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে তাকে আটক করে বিজিবির নিয়মিত টহল দলের সদস্যরা।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন কক্সবাজারের রামুর ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শফিউল আজম পারভেজ এবং বিজিপির পক্ষে নেতৃত্ব দেন ২ নম্বর বর্ডার পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল চ তুই জা।

বিজিবি রামু ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শফিউল আজম পারভেজ জাগো নিউজকে জানান, ফেরত দেয়া বিজিপির সদস্যকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়। পরে বিষয়টি বিজিপিকে অবহিত করা হয়। বুধবার পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিজিপির হাছে হস্তান্তর করা হয়। পথ ভুল করে বিজিপির সদস্য লাতুংহ্লা বাংলাদেশ সীমান্তে ঢুকে পড়ে বলে বিজিপির পক্ষ থেকে দাবি করা হয়।

মাসখানেক আগে নাইক্ষ্যংছড়ির আশারতলী সীমান্তে ২ বাংলাদেশি কাঠুরিয়া নিখোঁজ  হওয়া এবং তাদের সন্ধানের ব্যাপারে পতাকা বৈঠকে আলোচনা হওয়ার কথা তুলে ধরে তিনি বলেন, বিজিপির সদস্যকে দ্রুত ফেরত দিয়ে আমরা সীমান্তে সম্প্রীতির দৃষ্টান্ত দেখিয়েছি। আমরা চাই, সীমান্ত সমস্যা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে সমাধান করবো।

সায়ীদ আলমগীর/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।