নিজামীর ফাঁসি বহালে সিপিবির সন্তোষ


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড উচ্চ আদালতে বহাল থাকায় বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) সন্তোষ প্রকাশ করেছে। পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ বুধবার এক যৌথ বিবৃতিতে এই রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, একাত্তরে মানবতার বিরুদ্ধে সংগঠিত জঘন্য অপরাধের জন্য যুদ্ধাপরাধী নিজামীর ফাঁসির দণ্ডই স্বাভাবিক ও প্রত্যাশিত। নিজামীর ফাঁসীর দণ্ড উচ্চ আদালতে বহাল থাকায় সমগ্র দেশবাসীর সাথে আমরাও সন্তোষ প্রকাশ করছি। এই রায় ন্যায়বিচারের পক্ষে। এই রায়ের মধ্য দিয়ে দেশবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো।

তারা আরো বলেন, ব্যক্তির পাশাপাশি রাজনৈতিক দল ও শক্তি এবং আন্তর্জাতিক ক্ষেত্রে মার্কিন সাম্রাজ্যবাদসহ যেসব দেশ ও মহল যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিল, তাদের বিচার ও জবাবদিহিতার ব্যবস্থা করতে দ্রুতই উচ্চ পর্যায়ের কমিশন গঠন করতে হবে। এটা এখন সময়ের দাবি।

নেতৃবৃন্দ বিবৃতিতে, আদালত কর্তৃক ঘোষিত যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে জামায়াত-শিবিরকে অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান।

এএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।