পাবনায় ৪ জেলার আনসার ভিডিপি নেত্রীদের প্রশিক্ষণ শুরু


প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

পাবনা জেলা আনসার ভিডিপি কার্যালয়ে ইউনিয়ন ও ওয়ার্ড দলনেত্রীদের চার সপ্তাহব্যাপি মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে। পাবনা, সিরাজগঞ্জ, নাটোর এবং বগুড়া জেলা থেকে ১৮১ জন প্রশিক্ষণার্থী এতে অংশ নেন।

মঙ্গলবার দুপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রাজশাহী রেঞ্জ পরিচালক পবিত্র কুমার সাহা প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জেলা কমান্ড্যান্ট মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সার্কেল অ্যাডজুটেন্ট মো. আনোয়ার হোসেন, প্রশিক্ষণ কর্মকর্তা আব্দুস সাত্তার কামাল, সদর উপজেলা কর্মকর্তা মো. শহিদুল ইসলামসহ অন্যরা।

"
প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় রেঞ্জ পরিচালক বলেন, এই প্রশিক্ষণ শেষে ইউনিয়ন এবং ওয়ার্ড দলনেত্রীরা নিজ নিজ এলাকায় সাংগঠনিক আইনশৃঙ্খলা ও উন্নয়নমূলক কাজে অংশগ্রহণের পাশাপাশি সুখী-সমৃদ্ধ সমাজ গঠনে ভূমিকা রাখবেন। তারা প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে নিজেরাও স্বাবলম্বী হতে পারবেন।

আনসার ও ভিডিপির পাবনা জেলা কমান্ড্যান্ট রফিকুল ইসলাম জাগো নিউজকে জানান, প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের আইনশৃঙ্খলা, শরীর চর্চা, অস্ত্রচালনা, আর্থ-সামাজিকসহ বিভিন্ন উন্নয়নমূলক বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

একে জামান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।