যথাসময়ে সমাবেশ শেষ করেছে আওয়ামী লীগ


প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

বেশ কয়েকটি শর্ত ভঙ্গ করলেও যথাসময়ে সমাবেশ শেষ করে কথা রেখেছে আওয়ামী লীগ। ডিএমপির ১৯ শর্তের ১টি ছিল দুপুর আড়াইটায় সমাবেশ শুরু করে ৫টার মধ্যে শেষ করতে হবে। তাই করেছে আওয়ামী লীগ। নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগেই সমাবেশ শেষ করেছে দলটি।

৫ জানুয়ারিকে গণতন্ত্রের বিজয় দিবস উল্লেখ করে রাজধানীর বায়তুল মোকাররম কেন্দ্রীয় মসজিদের দক্ষিণ গেটে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সভাপতিত্বে দুপুর পৌনে তিনটায় সমাবেশ শুরু হয়।

আওয়ামী লীগ ও বিএনপিকে ডিএমপি থেকে যে শর্ত দেয়া হয়েছিল ১৯টি। তবে ডিএমপির ১৯ শর্তের মধ্যে ৪টি শর্ত না মেনে সমাবেশে দলে দলে নেতাকর্মীরা যোগদান করছেন। এমনকি সমাবেশ স্থল থেকেও দলের অঙ্গ সংগঠনগুলোকে মিছিল নিয়ে সমাবেশে যোগদান করতে দেখা গেছে।

দুপুর দেড়টা থেকে শুরু করে দুপুর পৌনে তিনটা পর্যন্ত দেখা যায়, আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, প্রজন্ম লীগ, ছাত্রলীগ, যুবলীগ বিভিন্ন থানা ও ওয়ার্ডের আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শর্ত ভঙ্গ করে সমাবেশে যোগদান করেন। তবে সমাবেশ বিকেল ৫টার আগেই শেষ করে ডিএমপির ১২ নং শর্ত টি মেনেছে আওয়ামী লীগ।

উল্লেখ্য, সমাবেশে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া ও সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সম্পাদক বিএম মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী।

এসময় ঢাকা মহানগরী আওয়ামী লীগসহ এর অঙ্গ সংগঠন ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জেইউ/এএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।