বিশ্বকাপেও বাংলাদেশে আসছে না অস্ট্রেলিয়া


প্রকাশিত: ০৭:২৭ এএম, ০৫ জানুয়ারি ২০১৬

নিরাপত্তার অজুহাতে জাতীয় দলের পর এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। অস্ট্রেলীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এই সফর থেকে নাম প্রত্যাহারের কথা জানান।

মঙ্গলবার এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেন, আমার কাছে ক্রিকেটারদের নিরাপত্তাই প্রথম। বাংলাদেশের পরিস্থিতি নিয়ে আমরা পুরোপুরি সন্তুষ্ট নই। সে কারণে অস্ট্রেলিয়া সরকার থেকেই জানানো হয়েছে যাতে আমরা দল না পাঠাই।

এর আগে অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া জাতীয় দলের। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে ঢাকায় আসতে বেঁকে বসে দলটি। শেষ পর্যন্ত সিরিজটি স্থগিত করে তারা। এবার একই পথে হাঁটলও অনূর্ধ্ব-১৯ দলও।

অস্ট্রেলিয়ার এমন ঘোষণার পর অন্য দলগুলো কি করে সেটাই এখন আলোচনার বিষয়। বিশেষ করে নিউনিজল্যান্ড ও ইংল্যান্ডকে নিয়ে দুশ্চিন্তা আছে। কিছুদিন আগে যুব বিশ্বকাপের ফিকশ্চার ঘোষণার দিন বিসিবি সভাপতি বলেছিলেন, বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ খেলতে আসা নিয়ে দোলাচলে আছে। সেই কথাই সত্যতা প্রমান হলো ক্রিকেট অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তে।

এদিকে যুব বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে অস্ট্রেলিয়ার পর যদি আরও কিছু দেশ বাংলাদেশে খেলতে অস্বীকৃতি জানায় সেক্ষেত্রে টুর্নামেন্টটি শ্রীলংকা কিংবা দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়ার কথা চিন্তা-ভাবনা করছে আইসিসি।

আরটি/এসআইএস/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।