বর্ষসেরা সেলফির তালিকায় প্রধানমন্ত্রী-টাইগাররা


প্রকাশিত: ০৬:০০ এএম, ০৫ জানুয়ারি ২০১৬

স্বপ্নের মত একটা বছর কাটল বাংলাদেশ ক্রিকেটের। ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টাইগার ক্রিকেটাররা। ওয়ানডে ক্রিকেটে সাফল্য ছিল রীতিমত ঈর্ষনীয়। তবে, এসবের বাইরেও আছে মজার কিছু হিসেব। সে হিসেবও বের করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েব সাইট ক্রিকেট ট্র্যাকার। বছরের সেরা ১০টি ক্রিকেট সেলফির একটি তালিকা করেছে তারা। খুশির বিষয় হচ্ছে এই ১০টি সেলফির মধ্যে বাংলাদেশের ক্রিকেটারদের তোলা একটি ছবিও স্থান পেয়েছে।

আসুন দেখে নেই ২০১৫ সালের সেরা ১০ ক্রিকেট সেলফি...

১) অল স্টারস ক্রিকেট:

Selfi

ক্রিকেট ইতিহাসে প্রথম বারের মতো আয়োজিত হয়েছিল অবসর প্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি লিগ। আর এ টুর্নামেন্টআয়োজন করেন ক্রিকেটের দুই কিংবদন্তি অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ও ভারতের শচিন টেন্ডুলকার। এই টুর্নামেন্ট শেষে বিশ্বের নামীদামী সব ক্রিকেটাররা একসাথে সেলফি তোলেন। এই সেলফিটিই নির্বাচিত হয়েছে এ বছরের সবচেয়ে সুন্দর সেলফি হিসেবে।   

২) পাকিস্তানের বিশ্বকাপ সেলফি:

Selfi

২০১৫ সালের বিশ্বকাপে যোগ দিতে যাওয়ার আগে পাকিস্তান ক্রিকেট দলের তোলা একটি সেলফি আছে তালিকার দুই নম্বরে। বিশ্বকাপে ভালো করার প্রত্যয়ে বিশ্বকাপে গেলেও কোয়ার্টার ফাইনালেই তাদের বিশ্বকাপ মিশন শেষ হয়।

৩) এমসিজিতে শচিনের সেলফি:

Selfi

বিশ্বকাপ ২০১৫ তে এমসিজি মাঠে তোলা শচিন টেন্ডুলকারের একটি সেলফি আছে তালিকার তিন নম্বরে। সেলফিটি শচিন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেই পোস্ট করেছিলেন। ছবির ক্যাপশন ছিল, ‘ক্রিকেট স্টেডিয়ামে আসা সব সময় আমার জন্য বিশেষ কিছু। এমসিজির পরিবেশ দারুণ।’

৪) আইপিএল চ্যাম্পিয়ন সেলফি:

Selfi

২০১৫ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স শিরোপা জেতে। চ্যাম্পিয়ন ট্রফি হাতে তোলা সেই সেলফিটাই আছে তালিকার চার নম্বরে।

৫) ধোনির সাথে গেইলের সেলফি:

Selfi

ক্রিস গেইলের এক বন্ধুর গানের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন গেইল, মহেন্দ্র সিং ধোনি ও ডোয়াইন ব্রাভো। ধোনির সাথে ছিল তার মেয়ে জিভা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে গেইল তাদের একটি ছবি প্রকাশ করেন, যা এই তালিকার পাঁচ নম্বরে আছে।

৬) শেহজাদ ও আফ্রিদির সেলফি:

Selfi

পাকিস্তান ক্রিকেটে আহমেদ শেহজাদ ও শহীদ আফ্রিদিকে বলা হয় ‘সেলফি কিং’। তাদের দুজনের একটি সেলফি আছে তালিকার ছয় নম্বরে। সেলফির মজার অংশ হচ্ছে দূরে তাদেরই আরেক সতীর্থ মোহাম্মাদ ইরফানকে দেখা যাচ্ছিল।

৭) প্রধানমন্ত্রীর সাথে বাংলাদেশ দলের সেলফি:

Selfi

২০১৫ সাল বাংলাদেশ ক্রিকেটের স্বপ্নের মতো কেটেছে। এ বছরের বিশ্বকাপে বাংলাদেশ প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠেছে। বাংলাদেশের এই সাফল্যের পুরষ্কার হিসেবে বাংলাদেশের সরকারের পক্ষ থেকে দুই কোটি টাকা অর্থ পুরষ্কার দেওয়া হয় ক্রিকেটারদের। এই পুরষ্কার প্রদান অনুষ্ঠানে ক্রিকেটাররা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সেলফি তোলেন। সে সেলফিটিই আছে তালিকার সাত নম্বরে।

৮) ভক্তের সাথে কুকের সেলফি:

Selfi

ততক্ষনে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইংল্যান্ড জিতে গেছে ২০১৫ সালের অ্যাশেজ। মাঠেই ভক্তদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিলো ইংল্যান্ড দল। অধিনায়ক অ্যালিস্টার কুক এক ভক্তের ডাকে সাড়া দিয়ে তার সাথে সেলফি তোলেন। সেইটি আছে তালিকার আটে।

৯) ভিলিয়ার্সের সাথে স্টেইনের সেলফি:

Selfi

ব্যাঙ্গালুরু টেস্ট ছিলো দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তারকা এবি ডি ভিলিয়ার্সের শততম টেস্ট। তার এই স্মরণীয় টেস্টের আগে দক্ষিণ আফ্রিকার গতি তারকা ডেল স্টেইন তার সাথে সেলফি তোলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে স্টেইন সেই সেলফি পোস্ট করেন। ছবির ক্যাপশনে লেখা ছিলো, আগামীকাল আমি গর্ব ভরে দেখবো আমার বন্ধু শততম টেস্ট ম্যাচ খেলছে। আমি দারুণ উচ্ছ্বসিত। আমার নিজেকে ২১ বছরের তরুণ মনে হচ্ছে। অভিনন্দন, তুমি একটা মেশিন।

১০) হার্শা ভোগলের ৩৬০ডিগ্রি সেলফি:

Selfi

গুগলের সিইওর সাথে একটি সেলফি তোলেন ভারতের বিখ্যাত ক্রিকেট উপস্থাপক হার্শা ভগলে। সেলফিটি তোলা হয়েছে গুগলের ভারতের আঞ্চলিক সদর দপ্তরে। সেই সেলফিটি ভোগলে পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘এটি একটি ৩৬০ ডিগ্রি সেলফি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।