বরখাস্তই হতে হলো বেনিতেজকে!


প্রকাশিত: ০৭:২২ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬

দায়িত্ব নেয়ার ছয় মাসের মধ্যেই রিয়াল মাদ্রিদ ছাড়তে হলো রাফায়েল বেনিতেজকে। ক্লাবের এক জরুরি সভায় বেনিতেজের ভবিষ্যৎ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে স্পেনের বেশ কয়েকটি পত্রিকা। মার্কা এবং এএসের মতো জনপ্রিয় পত্রিকাগুলো সান্তিয়াগো বার্নাব্যুর ঘনিষ্ট সূত্র মারফত এই সংবাদ পরিবেশন করেছে। যদিও ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি।

রিয়াল মাদ্রিদের পরবর্তী কোচ হিসেবে শোনা যাচ্ছে ক্লাবটির বি দল কাস্তিয়ার কোচ জিনেদিন জিদানের নাম। স্প্যানিশ পত্রিকাগুলো ইতিমধ্যে সংবাদও প্রকাশ করেছে যে, জিদান পরবর্তী কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। গত জুনেই রাফায়েল বেনিতেজের উত্তরসূরি হিসেবে রিয়ালের দায়িত্ব গ্রহণ করেন বেনিতেজ।

ভ্যালেন্সিয়া, লিভারপুল এবং ন্যাপোলির কোচের দায়িত্ব পালন শেষে রিয়ালে যোগ দেন তিনি। এর আগেও রিয়ালের কোচিং প্যানেলে বেশ কয়েকবার কাজ করার সুযোগ হয়েছিল বেনিতেজের। এবারই হলেন প্রধান কোচ। রিয়াল মাদ্রিদের ফুটবলারও ছিলেন তিনি। যদিও, সাইডবেঞ্চই ছিল তার নিয়তি।

ক্লাবে বেনিতেজের নিয়োগ মেনে নিতে পারেনি সিনিয়র ফুটবলারদের একটি অংশ। প্রথম থেকে দারুণ বিরোধিতার মুখোমুখি হন তিনি। তবে বেনিতেজ মূলত এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পরই সবচেয়ে বেশি বেখাপ্পা অবস্থায় পড়ে যান। এরপর কোপা ডেল রে’তে অবৈধ ফুটবলার খেলিয়ে পুরো মওসুম থেকেই রিয়ালের বহিষ্কারের ঘটনার পর থেকেই ক্লাবের একটা অংশ ক্ষেপে ওঠে বেনিতেজের ওর। ওই সময় থেকেই উঠেছিল তাকে বহিষ্কারের জোর গুঞ্জন। যদিও তখন সংবাদ সম্মেলন করেই রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়েছিলেন, তারা বেনিতেজের পাশেই আছেন।

তবে শেষ পর্যন্ত নতুন বছরের শুরুতে ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করার খেসারতটাই দিতে হলো বেনিতেজকে। আপাতত জিদানের নাম শোনা গেলেও রিয়ালের পরবর্তী কোচ কে হচ্ছেন সেটা এখনও নিশ্চিত নয়।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।