মন্ত্রণালয়ের অনুমতি ব্যতীত রেলের জমি হস্তান্তর নয়


প্রকাশিত: ১২:০০ পিএম, ২০ নভেম্বর ২০১৪

মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতীত কোনভাবেই রেলের জমি হস্তান্তর না করার সুপারিশ করা হয়েছে। জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এই সুপারিশ করা হয়। বৃহস্পতিবার জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বৈঠকে জনস্বার্থে রেলের উন্নয়নে পরিকল্পনা গ্রহণের পাশাপাশি রেলের স্বার্থ অক্ষুন্ন রাখা, রেলের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনাসমূহ দূরীকরণে নিয়মিত অভিযান পরিচালনা করার এবং রেলের সম্পত্তিসমূহ চিহ্নিত করে রেলের আওতায় আনয়নের জন্য প্রয়োজনে স্থানীয় সংসদ সদস্যদের সহযোগিতা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে রেলওয়ের জায়গায় পিপিপি-এর অধীন হাসপাতাল, হোটেল, শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বাণিজ্যিক ভবন ও কন্টেইনার ইয়ার্ড নির্মাণ সম্পর্কে আলোচনা হয় এবং কমিটিকে জানানো হয় যে, ইতোমধ্যে এগুলো নির্মাণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এছাড়া রেলওয়ের যে সকল কর্মকর্তা ও কর্মচারী বাসা বরাদ্দ নিয়ে সাবলেট দিয়েছে তাদের তালিকা প্রস্তুতপূর্বক বরাদ্দ জরুরি ভিত্তিতে বাতিল করার পদক্ষেপ গ্রহণের জন্য বৈঠকে সুপারিশ করা হয়।

সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।
এছাড়া কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আলী আজগর, ইয়াসিন আলী এবং বেগম ফাতেমা জোহরা রানী বৈঠকে অংশগ্রহণ করেন। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।