বাংলাদেশ-আসাম সীমান্তে কাঁটাতারের বেড়া


প্রকাশিত: ০৭:৩২ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

বাংলাদেশের সঙ্গে ভারতের আসাম সীমান্তে কাটাঁতারের বেড়া নির্মাণ কাজ চলতি বছরের শেষের দিকে সম্পন্ন হবে বলে জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রোববার করিমগঞ্জে তিনি এ কথা বলেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

দুই দিনের সফরে রাজনাথ রোববার আসামে পৌঁছেন। দক্ষিণাঞ্চলের করিমগঞ্জ জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করেন তিনি। এ সময় রাজনাথ বলেন, কিছু অরক্ষিত জায়গায় ইতোমধ্যে সীমান্ত বেড়া নির্মাণের কাজ শুরু হয়েছে। চলতি বছরের শেষের দিকে এ কাজ সম্পন্ন হবে।

তিনি বলেন, বেড়া নির্মাণের জন্য কোনো ধরনের আর্থিক তহবিলের সংকট হবে না। এছাড়া শিগগিরই অরক্ষিত জায়গাগুলোতে বেড়া দেয়া হবে। সোমবার ভারত বাংলাদেশ সীমান্তের ধুবরি এলাকা পরিদর্শনের কথা রয়েছে রাজনাথের।

ভারত এবং বাংলাদেশের মধ্যে ৪ হাজার ৯৬ কিলোমিটার আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। এর মধ্যে আসামের সঙ্গে ২৬৩ কিলোমিটার সীমান্তের অনেক এলাকা এখনো অরক্ষিত অবস্থায় আছে।  

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।