যুক্তরাষ্ট্রের সঙ্গে বিমান চলাচলে মন্ত্রিসভায় সায়


প্রকাশিত: ০৬:৫১ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

মার্কিন যুক্তরাষ্ট্রে বেসামরিক বিমান চলাচল চুক্তিতে অনুস্বাক্ষর করেছে সরকার। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৩ সালের আগস্ট থেকে যুক্তরাষ্ট্রে পুনরায় বিমান চলাচল শুরু হয় নতুন চুক্তি মোতাবেক। বিধি মোতাবেক বহিঃরাষ্ট্রের সঙ্গে সম্পাদিত যেকোন চুক্তি সাক্ষরের পর মন্ত্রিসভায় উপস্থাপন করে সায় নিতে হয়।

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে চুক্তির খসড়া সায়ের জন্য উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে কোন দেশ ফ্লাইট পরিচালনা করতে চাইলে চুক্তি করতে হয়। আমাদের এ ধরনের চুক্তি ছিলো। কিন্তু ২০০৬ সালে তা বাতিল করা হয়। ২০১৩ সালের আগস্ট থেকে আবারও চুক্তি মোতাবেক ফ্লাইট পরিচালনা শুরু হয়। আজ সেই চুক্তির খসড়া মন্ত্রিসভায় সায় দিয়েছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে বাংলাদেশ সরকারের অনুমোদিত যেকোন বিমান ফ্লাইট পরিচালনা করতে পারবে। অনুমোদন সাপেক্ষে এই সংখ্যা যেকোন পরিমাণ হতে পারে।

এসএ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।