ভূমিকম্পে ঢাকায় একজনের মৃত্যু, আহত ৩০


প্রকাশিত: ০৩:৩৯ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সোমবার ভোর ৫টা ৫ মিনিটের দিকে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পের সময় আতঙ্কে হুড়োহুড়ি করে নামতে গিয়ে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় ৩০ জন। আহতদের বেশির ভাগই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থী।

নিহত ব্যক্তির নাম আতিকুর রহমান (২৪)। তার বাড়ি জুরাইন এলাকায়। পূর্ব জুরাইনের এক বাসা থেকে দৌঁড়ে নামতে গিয়ে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এ ছাড়া ভূমিকম্পের সময় আতংকে একসঙ্গে ছুটোছুটি করে ভবন থেকে নামতে গিয়ে রাজধানীতে কমপক্ষে ৩০ ব্যক্তি আহত হয়েছেন। এদের বেশির ভাগই ভাগই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থী। আহতদের মধ্যে অমর একুশে হলের দুইজন, শহীদুল্লাহ হলের দুইজন, জসীম উদ্দীন হলের দুইজন, সূর্যসেন হলের দুইজন ও জিয়া হলের একজন। এছাড়া বিভিন্ন হলে কমপক্ষে ১৬ শিক্ষার্থীর অজ্ঞান ও লাফিয়ে পড়ার খবর পাওয়া গেছে। আহতরা সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন।

উল্লেখ্য, সোমবার ভোর ৫টা ৫ মিনিটের দিকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.৮। উৎপত্তি স্থল ছিল ভারত-মিয়ানমার সীমান্তে ভারতের মনিপুর রাজ্য। যা বাংলাদেশের চট্টগ্রাম থেকে ৩৩১ কিলোমিটার উত্তর পূর্বে।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।