বকেয়া বেতনের দাবিতে সাভারে মহাসড়ক অবরোধ


প্রকাশিত: ১১:৩২ এএম, ২০ নভেম্বর ২০১৪

রাজধানীর অদূরে সাভারে একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে। বৃহস্পতিবার দুপুরে সাভারের রেডিও কলোনী মহল্লার জালাল নীট কম্পোজিট লিমিটেড নামক পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

শ্রমিক ও পুলিশ জানায়, সাভারের রেডিও কলোনী এলাকার জালাল নীট কম্পোজিট পোশাক কারখানায় গত মাসের বকেয়া বেতন ১২ তারিখে পরিশোধের কথা ছিল। তবে এর ৮দিন অতিক্রম হয়ে গেলেও কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন পরিশোধ না করায় বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর কর্মবিরতী শুরু করে। এক পর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে ব্যর্থ হয়।

প্রায় আধঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখার পর দুপুর ১টার দিকে কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশের আশ্বাসে শ্রমিকরা মহাসড়ক অবরোধ প্রত্যাহার করে।

আশুলিয়া শিল্প পুলিশের উপ-পরিচালক শহিদ উল্লাহ জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন প্রদানের আশ্বাস দেওয়ায় শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।