ভারতে আটক শিশুসহ ২৯ বাংলাদেশিকে হস্তান্তর


প্রকাশিত: ০২:১৩ পিএম, ০৩ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

সীমান্তের অবৈধ পথে ভারতে প্রবেশের অভিযোগে ভারতে আটক হওয়া শিশুসহ ২৯ বাংলাদেশি নারী, পুরুষকে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যদের কাছে তাদের হস্তান্তর করা হয়।

আটকদের মধ্যে ৮ জন নারী, ১৯ জন পুরুষ ও ২টি শিশু রয়েছে। তাদের বাড়ি চট্টগ্রাম, কক্সবাজার, বাগেরহাট, খুলনা, নড়াইল, গোপালগঞ্জ ও যশোর জেলার বিভিন্ন এলাকায়।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার আব্দুল হামিদ জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালাল চক্র এদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। ভারতের ২৪ পরগণার বনগাঁ এলাকায় দালালরা তাদের নিয়ে একটি গোপন স্থানে জড়ো করছে এমন খবর পেয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের আটক করে। পরে আটকদের পুলিশে না দিয়ে বাংলাদেশের বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করেন।

তিনি আরো জানান, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের রাতেই বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার সকালে তাদের যশোর আদালতে পাঠানো হয়েছে।

জামাল হোসেন/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।