প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ


প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৩ জানুয়ারি ২০১৬

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ হয়েছে। রোববার  সন্ধ্যায় প্রাথমিক শিক্ষা অধিদফতর এ ফলাফল প্রকাশ করে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট  www.dpe.gov.bd এ ফলফাল পাওয়া যাবে।  

চূড়ান্ত ফলাফলে ৬১ জেলায় ১৩ হাজার ৯৭৪ জন উত্তীর্ণ হয়েছেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়।
 
প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, নির্বাচিত প্রার্থীদের রোল নম্বরের তালিকা প্রত্যেক জেলার প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। জেলাওয়ারী রোল নম্বরের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে প্রদর্শিত হবে।
 
জানা গেছে, তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক পদে প্রায় ১৬ হাজার শিক্ষক নিয়োগের জন্য ২০১৪ সালের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এরপর গত ১৬ ও ৩০ অক্টোবর ৩৯ জেলায় অনুষ্ঠিত লিখিত পরীক্ষার ফল ২২ নভেম্বর প্রকাশ করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষা নেয়া হয়।

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পর্যায়ক্রমে  পরীক্ষা গ্রহণ করা হয়।

এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।