সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত : কমিটি ভেঙে দেয়ার নির্দেশ


প্রকাশিত: ০১:২১ পিএম, ০৩ জানুয়ারি ২০১৬

সিদ্ধিরগঞ্জের গোদনাইলে অবস্থিত তাতঁখানা সরকারি প্রথামিক বিদ্যালয়ের শিক্ষার্থী প্রতি ২শ টাকার বিনিময়ে সরকারি বই বিতরণের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রইস উদ্দিন আহম্মেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করে বিদ্যালয় পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দা মাহফুজা বেগম বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
গোদনাইলে অবস্থিত তাতঁখানা সরকারি প্রথমিক বিদ্যালয়ের ১৩শ শিক্ষার্থীর কাছ থেকে বিনামূল্যের সরকারি বই বিতরণ করে জন প্রতি ২শ টাকা আদায়ের ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর উপজেলা শিক্ষা অফিসার মুনরুল হককে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে টাকা আদায়ের অভিযোগের সত্যতা পান এবং ১ জানুয়ারি বই উৎসবের দিন বই বিতরণ না করার প্রমাণ পান।

উপজেলা শিক্ষা কর্মকর্তা রোববার সকালে জেলা শিক্ষা অফিসারের কাছে প্রাথমিক রির্পোট প্রদান করে। রির্পোটের ভিত্তিতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত ও বিদ্যালয়ের পরিচালনা কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. আনিছুর রহমান মিঞা জানান, টাকার বিনিময়ে সরকারি বই বিতরণের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটি ভেঙে দেয়া হয়েছে। অন্য কোনো বিদ্যালয়ের বিরুদ্ধে যদি এমন অভিযোগ পাওয়া যায়, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এছাড়া যেসব শিক্ষার্থীর কাছ থেকে টাকা আদায় করা হয়েছে সেগুলো ফেরত দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

হোসেন চিশতী সিপলু/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।