প্রযুক্তিখাতে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সম্ভব : পলক


প্রকাশিত: ০৯:৫০ এএম, ০৩ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে প্রযুক্তি সেক্টর থেকেই কেবল ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হবে। তারা দেশের মাটিতে বসে বিদেশের নামি-দামি কোম্পানিতে কাজ করতে পারবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার দুপুরে যশোর শহরের নাজির শংকরপুরস্থ সফটওয়্যার টেকনোলজি পার্ক পরিদর্শন শেষে এ জানান তিনি।

Palok

প্রতিমন্ত্রী বলেন, যশোর সফটওয়্যার টেকনোলজি পার্ক ডিজিটাল বাংলাদেশ নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ২০১৬ সালের মধ্যেই এ পাকর্টি চালু করা সম্ভব হবে। এ পার্ক ব্যবহারে ভারতের পশ্চিমবঙ্গসহ বিদেশি বিভিন্ন কোম্পানি আগ্রহ প্রকাশ করছেন বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

Palok

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলমসহ সরকারি কর্মকর্তাবৃন্দ। পরে তিনি সফটওয়্যার টেকনোলজি পার্কের নির্মাণাধীন ভবনের চতুর্থ তলায় আয়োজিত স্কিল ডেভলপমেন্ট কোর্সের উদ্বোধন করেন।

মিলন রহমান/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।