শাবিপ্রবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ


প্রকাশিত: ০৭:৫০ এএম, ২০ নভেম্বর ২০১৪

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘোষণা দেয়। একই সঙ্গে চার ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সহসভাপতি অঞ্জন রায় সমর্থিত গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে।

পার্থের নেতৃত্বে ৬০-৭০ জন নেতা-কর্মী শাহপরান হলে হামলা চালিয়ে ৩০টির বেশি রুমে ব্যাপক ভাঙচুর চালায়। শাহপরান হল দখলের পর তারা ক্যাম্পাসে শোডাউন করে আবার দ্বিতীয় ছাত্র হলে হামলা চালিয়ে বেশ কয়েকটি রুম ভাঙচুর করে। এ সময় সহসভাপতি অঞ্জন রায়ের সমর্থিত নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। উভয়পক্ষের মাঝে প্রায় ৫০ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে তিনজন গুলিবিদ্ধ হয়। তাদের আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিক্যালে নিলে সেখানে সুমনের মৃত্যু হয়।

এ ছাড়া সংঘর্ষে প্রক্টরসহ আরো ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।