নারিনের অপেক্ষায় কেকেআর


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ ক্যারিবীয় স্পিনার সুনিল নারিন। তবুও তার ওপর আস্থা রেখে চলেছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের পরবর্তী রাউন্ড মাঠে গড়ানোর আগেই এর উত্তাপ ছড়িয়ে পড়তে শুরু করেছে। ব্যাপারটা কি! তাহলে পড়ুন...

দু’জন ক্রিকেটার। দু’টো ফ্র্যাঞ্চাইজি। দু’রকম মানসিকতা। আইপিএল নাইনের জন্য প্রথম ‘ট্রেডিং উইন্ডো’ বন্ধ হওয়ার দিন যত আলোচনা এই দুই ক্রিকেটার এবং তাদের ফ্র্যাঞ্চাইজি ঘিরে। যুবরাজ সিং এবং সুনিল নারিন। দিল্লি ডেয়ারডেভিলস এবং কলকাতা নাইটরাইডার্স। প্রথমজন আইপিএলের সবচেয়ে বেশি টাকার ক্রিকেটার; কিন্তু ১৬ কোটির যুবরাজকে ছেড়ে দিল দিল্লি। যে যুবরাজ আবার টি-টোয়েন্টিতে ভারতীয় দলে ফিরে এসেছেন। নারিন আবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য বহিস্কার থাকা সত্ত্বেও তাকে দলে রেখে দিল কেকেআর।

কেন?
যুবরাজের ক্ষেত্রে ব্যাপারটা খুব পরিষ্কার। গতবার রেকর্ড দাম দিয়ে দিল্লি তাকে কিনলেও যুবরাজের পারফরম্যান্স এমন কিছু ছিল না। দিল্লিও প্লে অফে যেতে পারেনি; কিন্তু নারিনকে কেন রেখে দিচ্ছে কেকেআর? নাইট শিবিরের অন্দরমহল জানাচ্ছে, নারিন আবার বল করতে পারবেন, এই আশা রাখছে তারা। এও জানা গিয়েছে, নিজের বোলিং অ্যাকশন ঠিক করার কাজে লেগে রয়েছেন ক্যারিবিয়ান রহস্য স্পিনার।

কেকেআরের সিইও বেঙ্কি মাইসোরের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি এসএমএসের মাধ্যমেই মিডিয়াকে নারিনের প্রতি টিম ম্যানেজমেন্টের আস্থার কথাই জানালেন। মাইসোরের বক্তব্য, ‘আমরা সবসময় খেলোয়াড়দের পাশে থাকি। সুনিল একজন ম্যাচ উইনার। আমাদের দু’বার চ্যাম্পিয়ন হওয়ার পিছনে ওর ভূমিকাটা কী ছিল, সেটা নিশ্চয়ই বলতে হবে না। এখন ও একটা চ্যালেঞ্জিং সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমরা আত্মবিশ্বাসী, ও নিজের সেরা ফর্মে খুব তাড়াতাড়ি ফিরে আসবে।’

যুবরাজ প্রসঙ্গে দিল্লি ডেয়ারডেভিলস ম্যানেজমেন্টের বক্তব্য, ‘আমরা আমাদের বাজেট নিয়ন্ত্রণে আনার জন্য যুবরাজকে ছেড়ে দিতে বাধ্য হলাম। যে কারণে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ছেড়ে দিতেও বাধ্য হয়েছি।’ তবে যুবরাজকে ছাড়লেও অবসর নেওয়া জাহির খানকে রেখে দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, দু’একটা ম্যাচ খেলার পাশাপাশি জাহির দিল্লি পেসারদের মেন্টর হিসেবে কাজ করবেন।

বড় নাম অবশ্য আরও বেশ কয়েকটা কাটছাট করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। যেমন সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিয়েছে কেভিন পিটারসেন, ডেল স্টেইন, ইশান্ত শর্মাদের। পাঞ্জাব ছেড়ে দিয়েছে অস্ট্রেলিয়ার জর্জ বেইলিকে। পশ্চিম বাংলার ক্রিকেটারদের মধ্যে মনোজ তিওয়ারি, লক্ষ্মীরতন শুক্লা এবং অশোক দিন্দাদের ছেড়ে দিয়েছে তাদের সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজি।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।