পরিচ্ছন্ন দেশ গড়ার প্রত্যয়ে উচ্ছেদ অভিযান


প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন বছরের শুরু থেকেই পরিচ্ছন্ন নগর ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আজ থেকে মহাসড়কে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

তিনি বলেন, রাজশাহী ও চট্টগ্রাম নগরীকে ইতিমধ্যেই পরিচ্ছন্ন করা হয়েছে। পর্যাক্রমে সারা দেশের সকল মহাসড়কগুলোতে এই অভিযান চালানো হবে।

শনিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় এলাকা থেকে মহাসড়কের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

এ সময় মন্ত্রীর উপস্থিতিতে এবং তার দিকনির্দেশনা অনুযায়ী মহাসড়কের দুই পাশে সাঁটানো শতাধিক রাজনৈতিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড উচ্ছেদ করা হয়।

সড়ক-মহাসড়কগুলোতে অপ্রয়োজনীয় বিলবোর্ড ও সাইনবোর্ডগুলো রাস্তাঘাটে বি-শৃঙ্খলা ও যানজট সৃষ্টির অন্যতম কারণ বলে উল্লেখ করে তিনি বলেন, কাউকেই ছাড় দেয়া হবেনা। যেকোন মূল্যে পরিচ্ছন্ন নগর ও দেশ গড়ে তোলা হবে।

উচ্ছেদ অভিযানে অংশগ্রহণকারী স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেন, তার নির্বাচনী এলাকায় যেসব অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড সরানোর জন্য নোটিশ দেয়া হয়েছিল, কিন্তু নিজ উদ্যোগে যেগুলো এখনো সরানো হয়নি আগামী দুই দিনের মধ্যে সেগুলো অপসারণ করা হবে।

হোসেন চিশতী সিপলু/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।