লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন


প্রকাশিত: ১১:৩৬ এএম, ০২ জানুয়ারি ২০১৬

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেনের হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। এ ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ চেয়েছেন তার পরিবার।

শনিবার দুপুরে লক্ষ্মীপুর শহরের একটি কার্যালয়ে নিহতের বাবা রিয়াজ উদ্দিন বাবুল এ সংবাদ সম্মেলন করেন। এসময় নিহতের স্বজন নুরুল ইসলাম ও আমির হোসেন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে উপজেলার ধর্মপুর গ্রামের রিয়াজ উদ্দিন বাবুল জানায়, তার ছেলে ছাত্রলীগ নেতা এমরান হোসেন (২৩) নোয়াখালী সরকারি কলেজের বিবিএর তৃতীয় বর্ষের ছাত্র। সে ২৪ ডিসেম্বর বিকেলে পার্শ্ববর্তী ভবানীগঞ্জ ইউনিয়নের চৌরাস্তা বাজারে যায়। এরপর সে আর বাড়িতে ফিরেনি। সম্ভাব্য স্থান ও স্বজনদের কাছে খোঁজ নিয়েও তার সন্ধান মেলেনি। এর ৫ দিন পর গত ২৯ ডিসেম্বর সকালে ধর্মপুর গ্রামের নুর উল্লাহর গোডাউন সংলগ্ন পুকুরে একটি লাশ ভাসতে দেখে লোকজন পুলিশকে খবর দেয়। তিনি সেখানে গিয়ে লাশটি সনাক্ত করেন। এ ঘটনায় থানায় মামলার করতে থানায় একাধিকবার গেলে পুলিশ তা নেয়নি।
 
নিহতের বাবা বলেন, জমি নিয়ে একই এলাকার জাহাঙ্গীর আলম দিলনদের সঙ্গে আমার বিরোধ চলে আসছে। এনিয়ে তারা এমরানকে হত্যার হুমকিও দিয়েছিল। সুষ্ঠুভাবে ঘটনাটি তদন্ত করলে হত্যার রহস্য উদঘাটন হবে। আমি ছেলে হত্যার বিচার দাবি করছি।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া বলেন, পুকুর থেকে লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কাজল কায়েস/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।