পাঞ্জাবে বিমান ঘাঁটিতে ফের গুলি


প্রকাশিত: ০৯:০২ এএম, ০২ জানুয়ারি ২০১৬

ভারতের পাঞ্জাব রাজ্যে বিমানবাহিনীর পাঠানকোট বিমান ঘাঁটিতে আবারো গুলির শব্দ শোনা গেছে। পাঠানকোট বিমান ঘাঁটিতে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান শুরুর পর ফের গুলির শব্দ শোনা গেছে। সেখানে আরও সন্ত্রাসী লুকিয়ে রয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধারণা।

এর আগে, শনিবার ভোরে পাঠানকোট বিমান ঘাঁটিতে হামলা চালায় একদল সন্ত্রাসী। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে সাতজনে পৌঁছেছে। এদের মধ্যে চারজন সন্ত্রাসী ও তিনজন বিমান সেনা। পাকিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ এই হামলা চালিয়েছে বলে ভারত সন্দেহ করছে।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে, সেনা পোশাক পরিহিত অন্তত ছয়জন বন্দুকধারী সন্ত্রাসী এই হামলায় অংশ নেয় এবং তারা পুলিশের ব্যবহৃত একটি গাড়ি ব্যবহার করে এ হামলা চালায়।

উল্লেখ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে লাহোরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সৌজন্য সাক্ষাতের কয়েক দিন পর এ ঘটনা ঘটল। এর আগে গত অগাস্ট মাসেও পাঞ্জাবের ঘুরুদাসপুরে একটি পুলিশ স্টেশনে সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ওই হামলায় তিন সন্ত্রাসীসহ সাতজন নিহত হয়।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।