শীর্ষে থেকে বছর শেষ বার্সার


প্রকাশিত: ০৩:১৯ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

লুইস সুয়ারেসের জোড়া গোলে রিয়াল বেতিসকে ৪-০ গোলে হারিয়ে লা লিগায় জয়ে ফিরলো বার্সেলোনা। আর এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই বছরটা শেষ করল বার্সেলোনা।

বুধবার ক্যাম্প ন্যুতে অসাধারণ একটি বছর কাটানোর শেষ পর্যায়ে সবকটি শিরোপা নিয়ে মাঠে নামে বার্সেলোনা। বেতিসের বিপক্ষে শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে খেলতে থাকে বার্সেলোনা। গোল পেতে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ম্যাচের ২৯ মিনিটে গোলরক্ষকের সঙ্গে ধাক্কা লেগে মেসি পড়ে গেলে পেনাল্টি পায় বার্সেলোনা। বিতর্কিত সিদ্ধান্তটি নিয়ে আপত্তি তোলায় বেতিসের কোচ পেপে মেলেকে মাঠ থেকে বের করে দেন রেফারি।

barsa
পেনাল্টি নিতে গিয়ে ক্রসবারে বল মেরে সহজ সুযোগটা নষ্ট করেন নেইমার। তবে বল বিপদমুক্ত করতে গিয়ে বেতিসের এক খেলোয়াড় নিজেদের জালেই বল জড়িয়ে দেন। তিন মিনিট বাদেই দলের সেরা দুই তারকা মেসি- নেইমারের দারুণ বোঝাপোরায়  বার্সেলোনার জার্সিতে ৫০০তম ম্যাচ খেলা মেসি গোল করে ব্যবধান দিগুণ করেন। ফলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় মেসি-নেইমাররা।

বিরতি থেকে ফিরেই স্কোরলাইন ৩-০ করে ফেলেন লুইস সুয়ারেস। বুসকেতসের দারুণ এক ডিফেন্সচেরা পাস ধরে নিখুঁত ফিনিশিংয়ে গোলটি করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড। আর এ গোলের সাথে সাথে স্পেনের দলগুলোর মধ্যে এক বছরে সর্বোচ্চ গোল করার নতুন রেকর্ড গড়ে বার্সা।

barrsa

ম্যাচের ৬৯ থেকে ৭৫, এই ছয় মিনিটে আরও তিনটি গোল পেতে পারতো বার্সেলোনা; কিন্তু প্রতিবারই গোলপোস্ট প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায়। ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন সুয়ারেস। আদ্রিয়ানের নীচু ক্রসে ডি-বক্সের ভেতর নেইমারের পায়ের ফ্লিকে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার।

১৫টি গোল করে এবারের লা লিগায় গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এলেন সুয়ারেস। সমান ১৪টি করে গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন নেইমার ও রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো। এ জয়ে লিগের শীর্ষে থেকেই বছরটা শেষ করতে যাচ্ছে বার্সেলোনা। ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট কাতালুনিয়ার দলটির। আর ১৭ ম্যাচ  খেলে ৩৬ পয়েন্ট রিয়াল মাদ্রিদের।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।