রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়


প্রকাশিত: ১০:০০ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫

আক্ষেপটা রোনালদো করতেই পারেন। ম্যাচের শুরুতেই যে পেনাল্টি মিস করেছিরেন তিনি! না হয় আরেকটি হ্যাটট্রিক করে ফেলতে পারতেন। তবে পেনাল্টি মিসের প্রতিদানে জোড়া গোল করে রিয়াল মাদ্রিদেও জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সান্তিয়াগো বার্নাব্যুতে তার জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে ৩-১ ব্যবধানে হারিয়ে লিগ টেবিলে আপাতত শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।

১৭ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ৩৬। দুই ম্যাচ কম খেলে বার্সেলোনার অর্জন ৩৫ পয়েন্ট। ১৬ ম্যাচ খেলা অ্যাটলেটিকো মাদ্রিদেরও পয়েন্ট ৩৫। তবে আজ রাতেই রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে বার্সার। ওই ম্যাচে জিতলে আবারও শীর্ষে উঠে যাবে কাতালানরা।

সর্বশেষ তিন ম্যাচে ২২ গোল করেছে রিয়াল মাদ্রিদ। গেটাফেকে ৪-১, মালমোকে ৮-০ এবং রায়ো ভায়োকানোকে ১০-২ গোলে হারিয়েছিল রিয়াল। এরপরই এই ম্যাচটা খেলতে আসলো তারা। এই ম্যাচের জন্য আক্রমণাত্মক একাদশই গঠন করলেন কোচ রাফায়েল বেনিতেজ।

খেলার ২৩তম মিনিটেই পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। বক্সের ভেতর করিম বেনজেমাকে ফাউল করে বসেন রিয়াল সোসিয়েদাদের এক ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক নিতে আসেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু শটটা তিনি মেরে দেন গোলপোস্টের ওপর দিয়ে। মওসুমে এটাই প্রথম পেনাল্টি মিস রোনালদোর।

তবে ৪২ মিনিটে আবারও পেনাল্টি পায় রিয়াল। এবার আর মিস করলেন না সিআর সেভেন। জড়ালেন সোসিয়েদাদের জালে। দ্বিতীয়ার্ধ শুরুর একটু পর, খেলার ৪৯ মিনিটে ব্রুমা গোল করে সোসিয়েদাদকে সমতায় নিয়ে আসেন। ৬৭ মিনিটে আবারও গোল করেন রোনালদো। এবার দুর্দান্ত এক ভলি থেকে গোল করেন তিনি। ৮৬ মিনিটে পরিবর্তিত খেলোয়াড় লুকাস ভাসকুয়েজ গোল করে রিয়ালের জয় নিশ্চিত করেন।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।