নির্বাচনে ত্রাস সৃষ্টি করেছে বিএনপি : এইচটি ইমাম


প্রকাশিত: ১১:১৭ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমাম বলেছেন, বিএনপি নির্বাচনে ত্রাস সৃষ্টি করেছে। তারা ১৮টি পৌরসভার বিভিন্ন কেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটিয়েছে।

বুধবার বিকেলে দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করতে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। বিএনপি-জামায়াত নির্বাচনে প্রভাব খাটাচ্ছে বলে এর আগেও অভিযোগ জানিয়েছেন এইচটি ইমাম।

সাংবাদিকদের সঙ্গে কথা বলে তিনি সাবেক খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাককে নিয়ে কমিশনের কার্যালয়ে অবস্থান করছেন। তার সঙ্গে আওয়ামী লীগের আরো কয়েকজন নেতা রয়েছেন। সেখান থেকেই আওয়ামী লীগের পক্ষ থেকে তারা নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

অন্যদিকে, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুকের নেতৃত্বে চার সদস্য বিশিষ্ট অন্য একটি প্রতিনিধি দল কমিশনে অবস্থান করছেন। তবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রাকিবউদ্দীন আহমদের সাক্ষাৎ পাননি কেউই। জাতীয় পার্টির একটি দলও বর্তমান নির্বাচন নিয়ে অভিযোগ করার পর চলে যায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এইচটি ইমাম বলেন, বিভিন্ন অভিযোগের ফলে ইসি যে ব্যবস্থা নিয়েছে তাতে আমরা পুরোপুরি যে সন্তুষ্ট তা কিন্তু নয়। অনেক কেন্দ্রের বিষয়ে ব্যবস্থা নিতে বললেও কমিশন সেখানে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ ক্ষেত্রে আমরা সংক্ষুব্ধ।  

নির্বাচনের পরে সহিংসতার আশঙ্কা করছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের পরে সহিংসতার আশঙ্কা করছি না। কারণ এ নির্বাচনের শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ, র্যাব, বিজিবিসহ পর্যাপ্ত পরিমাণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন। নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন শান্তিপূর্ণ করার স্বার্থে যে কোনো ধরণের ব্যবস্থা গ্রহণ করার ক্ষমতা তাদের রয়েছে। তারা ইচ্ছা করলে বলও প্রয়োগ করতে পারেন। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও  সুন্দরভাবে সম্পন্ন হয়েছে বলে যোগ করেন এইচটি ইমাম।

এইচএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।