হাঁটতে পারেন না তবুও এসেছেন নৌকায় ভোট দিতে


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

নিজে রিয়াল কামাতেন। থাকতেন সৌদি আরবে। বাগানের মালির কাজ করতেন তিনি। কিন্তু আকস্মিক এক সড়ক দুর্ঘটনায় চিরতরে পঙ্গু হয়ে যান সোনারগাঁও পৌরসভার বাসিন্দা জামান মিয়া। এক সময় সৌদি আরবে চাকরি করলেও সেই জামান এখন ভিক্ষুক। সকাল সাড়ে ১১টায় সোনারগাঁও পৌরসভার জিআর ইন্সটিটিউট ভোট কেন্দ্রে কথা হয় তার সঙ্গে।

লোহার রড দিয়ে তৈরি একটি খাচার মতো গোলাকার খুটিতে ভর দিয়ে হাঁটেন জামান। বয়স ৪০ ছুঁইছুঁই। তিনি বলেন, আগে নিজে ইনকাম করতাম। মাসে ৫০ হাজারেরও বেশি। কিন্তু ভাগ্যে সয়নি। তাই আমি আজ পঙ্গু। আপনারা সবাই দিলে আমি খেতে পারি।

চিকিৎসা করতে গিয়ে সহায় সম্বল সব শেষ। বাবা মাকেও হারিয়েছেন তিনি প্রকৃতির নিয়মে। নিজের অবস্থার কথা চিন্তা করে বিয়েও করা হয়ে উঠেনি জামানের। ভোট কাকে দেবেন জানতে চাইলে জামান বলেন, কারে দিমু, আমারে নাস্তা দিবো, দুবেলা খেতে দিবো তারেই ভোট দিমু।

কে আপনাকে এমন সুবিধা দিতে পারে জানতে চাইলে তিনি বলেন, ভোটের আগে থেকে আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. ফজলে রাব্বি আমাকে সকাল বিকেল নাস্তা দিছেন। দুই বেলা খাবার দেবেন বলেছেন। বলেছেন, ছোট্ট একটা দোকান করে দেবেন আমাকে। আশায় বুক বেঁধে নৌকায় ভোট দিতে এসেছি।

জামানকে দেখে দৌড়ে আসেন, আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. ফজলে রাব্বি। তিনি বলেন, যাও ভাই ভোটটা দিয়ে এসো। ভালো করে জায়গা মতো দিও। জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাদেকুল ইসলাম বলেন, জামানদের মতো লোকদের ভোট কেন্দ্রে আসতে দেখে ভোটকে উৎসব মনে হচ্ছে।  

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান জাগো নিউজকে বলেন, যারা হাঁটতে পারেন না পঙ্গু, অথবা বয়সের ভারে নুয়ে পড়েছেন তাদের পুলিশি সহায়তা দেয়া হচ্ছে।

জেইউ/এআর/এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।