ঢাকা অ্যাটাকের যাত্রা হলো শুরু

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫
ছবি : জিয়াউদ্দিন আলম

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে মঙ্গলবার সন্ধ্যায় জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে শুভ যাত্রা হলো ‌আলোচিত চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’র। অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কেক কেটে ছবির মহরত ঘোষণা করেন।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার সানী ছানোয়ারের গল্প ও চিত্রনাট্যে দেশের প্রথম পুলিশ অ্যাকশান থ্রিলার এই ছবিটি পরিচালনা করছেন জনপ্রিয় নাট্য নির্মাতা দীপঙ্কর সেনগুপ্ত দীপন।

ঢাকা অ্যাটাকে মূল দুটি চরিত্রে দেখা যাবে আরিফিন শুভ ও মাহিয়া মাহিকে। এই জুটির এটি তৃতীয় ছবি। এছাড়াও ছবিতে আরো দেখা যাবে শতাব্দী ওয়াদুদ, নওশাবা, এবিএম সুমন প্রমুখকে।

Mahi
র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের সভাপতিত্বে মহরত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান ও সচিব মরতুজা আহমেদ। এছাড়া প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা প্রজেক্টের আহ্বায়ক ডিবির জয়েন্ট কমিশনার মনিরুল ইসলাম।

তারপর নির্মিতব্য ছবিটি সম্পর্কে উপস্থিতিদের ধারনা দেন পরিচালক দীপঙ্কর দীপন। পাশাপাশি ছবির গল্প নির্মাণের প্রেক্ষাপট এবং নির্মাণ কৌশল সম্পর্কেও আলোকপাত করেন তিনি। সেইসাথে পরিচয় করিয়ে দেন ছবির কলাকুশলীদের সাথে।

খানিক ব্যস্ততা থাকায় নিয়মের বাইরে গিয়েই সবার আগে বক্তব্য নিয়ে আসেন প্রধান অতিথি সরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘পুলিশের ইতিবাচক ভাবমূর্তি তৈরিতে এই ছবিটি ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করি। এ ধরণের গল্পে আরো বেশি বেশি চলচ্চিত্র নির্মাণের প্রয়োজনীয়তা রয়েছে।’

Mahi 2
এরপর একে একে নিজের অনুভূতি শেয়ার করে শোনান আগত অতিথি ও ছবির কলাকুশলীরা। তারমধ্যে অভিনেতা আরিফিন শুভ বলেন, ‘মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে পুলিশের ওপর ছবি করতে পেরে গর্ববোধ করছি। কাজ শুরু করার আগেই বুঝতে পারছি কী পরিমাণ কষ্ট তারা সহ্য করেন। সবাই দোয়া করবেন পরিচালক আমার উপর যে আস্থা রেখেছেন আমি যেন সেটার মর্যাদা দিতে পারি।’

এ ছবিতে কাজ করা প্রসঙ্গে অভিনেত্রী মাহিয়া মাহি বলেন, ‘আমি ছোটবেলা থেকেই পুলিশ খুব ভয় পাই। এখনো পুলিশ দেখলে আমার মাথা ঘুরে। আশা করি পুলিশের গল্পে, পুলিশদের উপর নির্মিত চমৎকার এই ছবিটি করতে গিয়ে সেই ভীতি আমার কেটে যাবে। কেননা, পুলিশ তো মূলত আমাদের বন্ধুই।’

সবশেষে অনুষ্ঠানের সভাপতি র‌্যাবের মহাপরিচালক এবং পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেডের সভাপতি বেনজীর আহমেদ ‘ঢাকা অ্যাটাক’ ছবির মহরতের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন। এর আগে তিনি ঢাকাই ছবির সোনালী দিন ফিরিয়ে আনতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দেশের প্রতিটি থানায় একটি করে ডিজিটাল ছবি নির্মাণ করতে পুলিশ প্রধান আইজিপি এ কে এম শহীদুল হকের দৃষ্টি আকর্ষণ করেন।

Mahi 3
প্রসঙ্গত, পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেডের নিবেদনে ছবির নির্মাতা প্রতিষ্ঠান থ্রি হুইলারস লিমিটেড। ছবিটি প্রযোজনা করছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া। শিগগিরই ছবিটির দৃশ্যধারণের কাজ শুরু হবে বলে নিশ্চিত করেছেন ‘ঢাকা অ্যাটাক’র নির্মাতা দীপঙ্কর সেনগুপ্ত দীপন।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।