কর্মবিরতিতে জাবি শিক্ষকরা : ছুটির আমেজ


প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণ ও সকল অসঙ্গতি দূরীকরণের দাবিতে কর্মবিরতি শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি। পূর্ব ঘোষিত ৬ দিনের এ কর্মবিরতি আজ (সোমবার) থেকে শুরু করেন তারা।

সকাল থেকে এ কর্মবিরতির ফলে বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগের ক্লাস অনুষ্ঠিত হয়নি। তবে বিভাগীয় ফাইনাল পরীক্ষা এ কর্মসূচীর আওতার বাইরে বলে জানান সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আমির হোসেন।

এদিকে শিক্ষকদের ৬ দিনের কর্মবিরতিতে অনেক শিক্ষার্থী বাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। অনেকে আবার ফেসবুক স্ট্যাটাসেও বাড়ি যাওয়ার কথা জানিয়েছে।

দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কামরান আহমেদ তার ফেসবুক স্ট্যাটাসে বলেছে, ‘গতকাল সন্ধ্যা পর্যন্ত জানতাম এ বছর আমার আর বাড়ি যাওয়া হবে না। কিন্তু হঠাৎ বছরের শেষে ৫ দিনের আনঅফিসিয়াল ছুটি পেয়ে গেলাম!! তাই অন্তত ৫ দিনের জন্য হলেও বাড়িতে থেকে শীতের ছোঁয়া নেওয়ার লোভটা সামলাতে পারলাম না। অবশেষে বাড়ির পথে আমি।’

এদিকে ক্লাস বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের পরিবহণ ব্যবস্থা আগের মতই নির্দিষ্ট রুটে নিয়মিত চলাচল করছে বলে জানিয়েছেন পরিবহণ অফিসের সহকারী কম্পট্রোলার আমির হোসেন।

হাফিজুর রহমান/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।