চট্টগ্রামে ১০ পৌরসভায় পনের প্লাটুন বিজিবি মোতায়েন


প্রকাশিত: ০৬:৫৫ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

চট্টগ্রামের ১০ পৌর নির্বাচনে আজ মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে প্রচার প্রচারণা। সোমবার সকাল থেকে সবগুলো পৌরসভাতেই মাঠে নেমেছে বিজিবি সদস্যরা। নির্বাচনে যে কোন ধরনের বিশৃংখলা রোধে কাজ করবে বিজিবি। এ ছাড়া মোতায়েন  হয়েছে কোস্টগার্ডও।

বর্ডার গার্ড বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের অপারেশন অফিসার লে. কর্নেল নাসিরুদ্দিন একরাম বলেন, ‘চট্টগ্রাম বিভাগের ১০টি পৌরসভায় প্রায় পনের প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আবদুল বাতেন খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্র হাতে পেয়েছি, সে অনুসারে সকাল থেকে চট্টগ্রামের ১০ পৌরসভায় বিজিবি ও কোস্টগার্ডের সদস্যরা মোতায়েন রয়েছে। তবে কী পরিমাণ সদস্য মোতায়েন হয়েছে তা এই মুহূর্তে বলতে পারছি না।’

এদিকে পৌর নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ মধ্যরাতে শেষ হচ্ছে প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা। ২৮ ডিসেম্বর মধ্যরাত থেকে সব পৌরসভাতে বহিরাগতদের অবস্থানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একইভাবে রোববার মধ্যরাতের পর থেকে ৩১ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। ২৯ ডিসেম্বর মধ্যরাত থেকে ৩০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত ১২ ধরনের যানবাহন চলাচলও বন্ধ থাকবে।

জীবন মুছা/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।