২২৯ পৌরসভায় সোমবার বিজিবি মোতায়েন


প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি : সোমবার থেকে ২২৯ পৌরসভায় বিজিবি মোতায়েন করা হবে

দেশের ২২৯ পৌরসভার নির্বাচনী এলাকায় সোমবার থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হচ্ছে। আর উপকূলীয় ছয় অঞ্চলে মোতায়েন করা হবে কোস্টগার্ড। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) পর্যন্ত পৌরসভা এলাকায় এ বিশেষ নিরাপত্তা ব্যবস্থার জন্য বিজিবি মোতায়েন করা হচ্ছে।

রোববার নির্বাচন কমিশন সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বিজিবি মোতায়েনের কথা বলা হয়েছে। ভোটের দুইদিন আগে (রোববার) নির্বাচন কমিশন (ইসি) এ সংক্রান্ত চিঠি বিশেষ বাহক মারফত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায়। ইসির নির্দেশনা অনুযায়ী পরিপত্রও জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

৩০ ডিসেম্বর (বুধবার) ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ হবে। এর ৩২ ঘণ্টা আগে অর্থাৎ সোমবার রাত ১২টার পর নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা আর নির্বাচনী প্রচার চালাতে পারবেন না।

ইসির একটি সূত্র জানায়, নির্বাচন উপলক্ষে ৩১ ডিসেম্বর পর্যন্ত পৌরসভা এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটারদের নির্বিঘ্নে ভোট দেয়া, ফলাফল ঘোষণা ও নির্বাচন পরবর্তী সহিংসতা প্রতিরোধে এই নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, উপকূলীয় এলাকায় বিশেষ নিরাপত্তার জন্য ভোটগ্রহণের সময় কোস্টগার্ড মোতায়েন করা হয়। পরিপত্রে বলা হয়েছে, সব নির্বাচনী এলাকায় ২৮ থেকে ৩১ ডিসেম্বর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। ভোটের দিন সাধারণ কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ১৯ জন ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২০ জন সদস্য থাকবে।

এইচএস/একে/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।