আবাসন মেলার শেষ দিনে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়


প্রকাশিত: ০১:০৬ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫

আবাসন শিল্পে সবচেয়ে বড় আকর্ষণ রিহ্যাব মেলার শেষ দিনে (রোববার) দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এদিন বিভিন্ন শ্রেণি-পেশার দর্শনার্থীদের পদচারণায় জমে উঠে মেলাপ্রাঙ্গণ। সরেজমিনে মেলা প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র দেখা গেছে। মেলা রাত ৯টায় শেষ হবে।

এদিকে বিকেলে রিহ্যাব মেলার প্রতিটি স্টলেই উপচে পড়া ভিড় দেখা গেছে। দর্শনার্থী ও মেলায় অংশ গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, রেডি ফ্লাটের দিকেই দর্শনার্থী ও ক্রেতাদের চাহিদা বেশি। প্রতারণা থেকে বাঁচতে বিভিন্ন প্রকার ঝামেলা এড়াতে ক্রেতারা রেডি ফ্লাটের প্রতি আগ্রহী বেশি বলে জানান তারা।

fair 
শ্যামলী থেকে মেলায় আসা বেসরকারি চাকরিজীবী রুনা আক্তার বলেন, জমানো টাকা দিয়ে একটি রেডি ফ্লাট কেনার জন্যই বিভিন্ন স্টল ঘুরে দেখছি। বাজেট ৪৫ থেকে ৫০ লাখ। লোকেশন ও দামে ঠিক হলে অ্যাগ্রিমেন্ট জাতীয় কিছু করে যাবো। রেডি ফ্লাট কেন পছন্দ করছেন জানতে চাইলে তিনি বলেন, ‘আসলে প্লট কিনে দীর্ঘ মেয়াদী ঝামেলায় পরতে আমার ইচ্ছা নাই।

মেলার আরএফএলের স্টলে ছিলো ক্রেতা দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। আরএফএলের বিক্রয় কর্মকর্তা লিটন আহমেদ জাগো নিউজকে জানান, আরএফএল সব সময় ক্রেতাদের পছন্দ ও দাম মাথায় রেখেই বাজারে পণ্য নিয়ে আসে। তাই সব সময় আমাদের পণ্যের প্রতি ক্রেতাদের দৃষ্টি একটু বেশি থাকে। মেলায়ও দর্শনার্থীদেরও বেশ সারা পাওয়া যাচ্ছে।

fair
তিনি বলেন, মেলায় আমাদের মূল লক্ষ্য প্রদর্শনী করা। মেলায় নতুন নতুন পণ্যের সঙ্গে ক্রেতা দর্শনার্থীদের পরিচয় করিয়ে দিচ্ছি। বিল্ডিং ম্যাটেরিয়ালের মধ্যে ৯৫ শতাংশ পণ্য আরএফএল এর রয়েছে। মেলায় আরএফএলের নতুন পণ্যের মধ্যে রয়েছে পিভিসি টাইল। আগুন নিরোধক, পরিবেশ বান্ধব, শব্দহীন এই টাইল সহজে পরিষ্কার করা যায়।

এছাড়াও রয়েছে ম্যাজিক বেঞ্চ। প্লাস্টিকের তৈরি এই বেঞ্চকে ফোল্ডার উল্টিয়ে পড়ার টেবিল হিসেবেও ব্যবহার করা যায়। আর তা মেলা উপলক্ষে বিশেষ ছাড়ে ৩ হাজার ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

এজি প্রপার্টি ডেভলপমেন্টস লিমিটেডের আপন আঙিনায় চলছে বিশেষ ছাড়। রাজধানীর মিরপুর মনিপুরে এমএম টাওয়ারে মাত্র ছয় লাখ টাকা দিয়ে ফ্ল্যাট বুকিং দেয়া যাচ্ছে। ৩৬ মাসের সহজ কিস্তিতে অত্যাধুনিক সকল সুবিধা সমৃদ্ধ এই ফ্ল্যাটের মালিক হতে পারছেন একজন ক্রেতা।

fair2
উল্লেখ্য, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী শুরু হওয়া এ আবাসন মেলা আজ রাত নয়টায় শেষ হবে। মেলায় দেড় শতাধিক স্টল রয়েছে। এর মধ্যে কো-স্পন্সর হয়েছে ১৬টি। বিল্ডিং ম্যাটেরিয়ালস এবং আর্থিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে ২৬টি প্রতিষ্ঠান।

মেলায় প্রবেশের জন্য সিঙ্গেল ও মাল্টিপল এন্ট্রি টিকেটের ব্যবস্থা করা হয়েছে। সিঙ্গেল এন্ট্রি টিকেটের দাম ৫০ টাকা এবং মাল্টিপল এন্ট্রি টিকেটের দাম ১০০ টাকা। মাল্টিপল টিকেট দিয়ে একজন দর্শনার্থী মেয়ায় ৫ বার প্রবেশ করার সুযোগ পাবেন।

টিকেটের রাফ্রেল ড্রতে থাকছে আকর্ষণীয় পুরস্কার। এছাড়া টিকেটের অর্থ দুস্থদের সাহায্যে ব্যয় করা হবে।

এসআই/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।