কুমিল্লা থেকে অপহৃত শিশু আশুলিয়ায় উদ্ধার


প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫
প্রতীকী ছবি

কুমিল্লার দেবিদ্বার থেকে খাদিজা আক্তার (৭) নামে এক শিশুকে অপহরণের ৪ দিন পর আশুলিয়া থেকে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় সোহেল নামে একজনকে আটক করা হয়েছে। রোববার দুপুরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

জানা যায়, গত ২৩ ডিসেম্বর বেলা সাড়ে ১১টার দিকে জেলার দেবিদ্বার উপজেলার আবদুল্লাহপুর গ্রামের মোশারফ মিয়ার শিশু কন্যা খাদিজা আক্তার নিখোঁজ হয়। এ ঘটনায় ওই শিশুর বাবা দেবিদ্বার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর শিশুর মামার মুঠোফোনে কল করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হলে অপহরণের বিষয়টি প্রকাশ পায়। এতে শিশুটিকে উদ্ধারের জন্য তার মা আমেনা আক্তার জেলা ডিবি পুলিশের সহায়তা চান। এরপর ডিবি পুলিশের এসআই মো. শাহ কামাল আকন্দ ও এসআই সহিদুল ইসলামের নেতৃত্বে একটি দল অপহরণকারীদের মুঠোফোন নম্বরের কললিস্টের সূত্র ধরে ওই শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে।

এসআই মো. শাহ কামাল আকন্দ বলেন, ঢাকার বিভিন্ন স্থানে অভিযান শেষে রোববার ভোরে আশুলিয়া থানাধীন কুমকুমারী বাজার সংলগ্ন এলাকা থেকে অপহরণকারী নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার খালিশপুর ইউনিয়নের রাজিবপুর গ্রামের আহাদ ফকিরের ছেলে সোহেল আহম্মদকে (২৫) আটক করা হয় এবং শিশুটিকে উদ্ধার করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে অপহরণকারী সোহেল জানায়, দেবিদ্বার এলাকায় দীর্ঘদিন ধরে রাজমিস্ত্রির কাজ করার সময় অপহরণকারী একটি চক্রের সঙ্গে তার পরিচয় হয়। তিনি ঋণের টাকা পরিশোধের জন্য তাদের সহায়তায় শিশু খাদিজাকে অপহরণ করে ঢাকায় নিয়ে যায় এবং মুঠোফোনের মাধ্যমে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এ ব্যাপারে বিকালে দেবিদার থানায় মামলা হয়েছে।

কামাল উদ্দিন/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।