বরিশালে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় মামলা


প্রকাশিত: ০৭:৫৫ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

বরিশাল জিলা স্কুল এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ ও যানবাহন ভাঙচুরের ঘটনায় ২টি মামলা করেছে পুলিশ। এছাড়া ঘটনার পর পরই নগরীতে অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করা হয়। আটক ১৩ জনকেই মামলা দু’টিতে আসামি করা হয়েছে।

রোববার সকালে কোতয়ালি মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশুতোষ সরকার বাদী হয়ে দ্রুত বিচার আইনে ও অস্ত্র আইনে মামলা দুটি দায়ের করেন।

মামলা দু’টিতে যাদের আসামী করা হয়েছে- সোলায়মান (১৮), কামলরুল হাসান (১৫), সাদ্দাম আকন (২০), রাকিব (১৯), আল-আমিন (১৯), অনিক (১৮), হাসান (১৮), আলিফ খান (১৮), শুভ (১৮), রোমান (১৭), সালমান রহমান (১৬), রজওয়ান পারভেজ (১৬) ও আবিদ ইসলাম (১৫)। এছাড়া অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করা হয়েছে।

কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন বলেন, জিলা স্কুল এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে মহানগর ছাত্রলীগের কর্মী রুবেলের সঙ্গে জেলা ছাত্রলীগের নিলয়ের দ্বন্দ্ব দীর্ঘ দিনের। শুক্রবার রাতে এই দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরই ধারাবাহিকতায় শনিবার রাতে দু’পক্ষের মধ্যে মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় তারা সিভিল সার্জন, ওষুধ কোম্পানির গাড়িসহ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালায়। পরে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ১৩ জনকে আটক করে পুলিশ।

দেশীয় অস্ত্র রাখার অভিযোগে অস্ত্র আইনে এবং জনমনে আতঙ্ক ও যানবাহন ভাঙচুরের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। প্রাথমিক জিজ্ঞসাবাদ শেষে রোববার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হবে বলে জানান ওসি।

সাইফ আমীন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।