জনগণকে শান্তিতে রাখুন : মির্জা আব্বাস


প্রকাশিত: ০৯:৪৫ এএম, ১৪ জুলাই ২০১৪

দেশ ও জনগণকে শান্তিতে রাখতে অপহরণ, গুম, খুন ও হত্যা বন্ধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতার স্বপক্ষের প্রজন্ম  আয়োজিত ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এই আহবান জানান।

মির্জা আব্বাস বলেন, যদি দেশ ও জনগণের শান্তি চান এবং নিজে শান্তিতে থাকতে চান তাহলে অপহরণ, গুম, খুন ও হত্যা বন্ধ করুন। আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য ও আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনীর সশস্ত্র হামলা অনেক শিশু পঙ্গত্ব বরণ করেছে অভিযোগ করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, এই দায়ভার আওয়ামী লীগ এড়িয়ে যেতে পারে না। সশস্ত্র হামলায় শিশুদের পঙ্গত্ব বরণ করার জন্য শেখ হাসিনাকে দায়ি করেন তিনি।

বিএনপির সহিংস আন্দোলন মেনে নেয়া হবে না- সরকারের মন্ত্রী- এমপিদের এই বক্তব্যে জবাবে তিনি বলেন, আমরা আশা করছি সরকার তাদের এই বক্তব্যে অটুট থাকবে। বিএনপি কোন সহিংস আন্দোলন করবে না। কিন্তু অহিংস আন্দোলনে বাঁধা দেয়া হলে তার জবাবও দেয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ ভুল করেছে। কারণ তারা অবৈধভাবে ও ভোটবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। এই ভুলের খেসারতও তাদেরকে দিতে হবে।

পরে মির্জা আব্বাস ‘স্বাধীনতা যুদ্ধ ও প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন। ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক তারেক উজ জামানের সভাপতিত্বে বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্র দলের সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, দপ্তর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।