পে-স্কেলের সঙ্গে সমন্বয় করে বিচারকদের বেতন : আইনমন্ত্রী


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৫

সরকারি কর্মচারীদের নতুন বেতন কাঠামোর (পে-স্কেলের) সঙ্গে সমন্বয় করে বিচারকদের বেতন-ভাতাও বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এক আলোচনায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অষ্টম পে-স্কেলের সঙ্গে সমন্বয় করে বিচারকদের বেতন ও জুডিশিয়াল ভাতা শিগগিরই ঘোষণা করা হবে। নিম্ন আদালতের বিচারকদের বেতন-ভাতা ২০১৩ সালে বাড়ানো হয়েছিল। গত অক্টোবর মাসে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-মন্ত্রী-সংসদ সদস্যের পাশাপাশি উচ্চ আদালতের বেতন-ভাতা বাড়াতে খসড়া আইনে সায় দেয় মন্ত্রিসভা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনে আইনমন্ত্রী বিচারকদের বেতন-ভাতার বিষয়ে আরো বলেন, এর ফলে বিচারকরা আর্থিকভাবে যেরকম লাভবান হবেন, পাশাপাশি মর্যাদাও বাড়বে।

অনুষ্ঠানে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরাসহ নিম্ন আদালতের বিচারকরা অংশ গ্রহণ করেন।

বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন; রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও উপস্থিত ছিলেন।

এফএইচ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।