ঢাবিতে হবিবুল্লাহ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আর সি মজুমদার অডিটোরিয়ামে ‘আবু মহামেদ হবিবুল্লাহ স্মারক বক্তৃতা ২০১৫’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৪ টায় বাংলাদেশ ইতিহাস পরিষদের আয়োজনে এ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানে ‘ইংরেজ শাসন আমলে ভারত উপমহাদেশে দারিদ্র্য সম্পর্কে বিতর্ক: একটি পর্যালোচনা’ বিষয়ে স্মারক বক্তৃতা পাঠ করেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এম মোফাখ্খারুল ইসলাম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ইতিহাস পরিষদের সহ-সভাপতি অধ্যাপক ড. নাজমা খান মজলিশ এবং স্বাগত বক্তব্য পাঠ করেন অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান খান।

এছাড়াও উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আখতারুজ্জামান, অধ্যাপক ড. মুহাম্মদ ইব্রাহীম, অধ্যাপক ড. মোশাররফ হোসেন ভুঁইয়া, অধ্যাপক ড. আব্দুল বাছির, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ ওমর ফারুক।

উল্লেখ্য, আবু মহামেদ হবিবুল্লাহ ইতিহাসবিদ, শিক্ষাবিদ ও অসাম্প্রদায়িক মানবতাবাদী ব্যক্তিত্ব। তিনি ১৯১১ সালের ৩০ নভেম্বও বর্ধমান জেলার বামুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৮৪ সালের ৩ জুন ঢাকায় মৃত্যুবরণ করেন।

এমএইচ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।