অবকাঠামোর ঘাটতি ভবিষ্যৎ অগ্রযাত্রার বাধা : স্পিকার


প্রকাশিত: ০৮:৪১ এএম, ১৮ নভেম্বর ২০১৪

ভবিষ্যৎ​ উন্নয়ন নিশ্চিত করতে অবকাঠামোর ঘাটতি পূরণে দক্ষিণ এশিয়া অঞ্চলের দেশগুলোকে একসঙ্গে কাজ করার আহবান জানিয়েছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। মঙ্গলবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এ কথা বলেন।

তিনি বলেন, অপর্যাপ্ত অর্থনৈতিক প্রবৃদ্ধি, অবকাঠামোর ঘাটতি ও ধীরগতির নগরায়ণ দক্ষিণ এশিয়ার দেশগুলোর ভবিষ্যৎ অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পারে। তাই ভবিষ্যৎ​ উন্নয়ন নিশ্চিত করতে অবকাঠামোর ঘাটতি পূরণে এ অঞ্চলের দেশগুলোকে একসঙ্গে কাজ করতে হবে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর অর্থনীতির জন্য বাজেট-ঘাটতিও একটি বড় সমস্যা। এ ছাড়া এ অঞ্চলের উন্নয়নের স্বার্থে আঞ্চলিক সম্পৃক্ততা বাড়ানোর ওপর জোর দেন তিনি।

‘উদীয়মান অর্থনীতির দেশগুলোর অর্থনৈতিক ও আর্থিক চ্যালেঞ্জ’ শীর্ষক এ কর্মশালায় কমনওয়েলথভুক্ত দেশগুলোর সাংসদেরা অংশ নিচ্ছেন। সম্প্রতি স্পিকার সিপিএর নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- আইএমএফের জ্যেষ্ঠ যোগাযোগ কর্মকর্তা ফ্রাঞ্জ হেনে ও সিপিএর সহকারী পরিচালক লুচি পিকেলস।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।