বিকেলে নাস্তায় সুস্বাদু চিকেন মোমো


প্রকাশিত: ০৮:০১ এএম, ১৮ নভেম্বর ২০১৪

চিকেন আমরা সবাই খেতে ভালোবাসি। অনেকেরই খুব পছন্দের খাবার হল চিকেন তা যেভাবেই রান্না করা হয়ে থাকুক না কেন। আর বাচ্চাদের কথা তো না বললেই নয়। তারা অন্য কিছু খেতে ভালোবাসুক আর না বাসুক চিকেনের তৈরি খাবার ঠিকই খাবে। তাই চিকেন দিয়ে আপনি তৈরি করতে পারেন নতুন একটি নাস্তার পদ তা হল চিকেন মোমো। চলুন জেনে নিই রেসিপিটি-

উপকরণ
মুরগীর বুকের মাংস সেদ্ধ কুচি ২ কাপ, বাঁধা কপি কুচি ১ কাপ, গাজর কুচি ১ কাপ, পেয়াজ কুচি ১ কাপ, কাঁচা মরিচ কুচি ৩-৪ টি, আদা কুচি ২ চা চামচ, রসুন কুচি ২-৩ কোয়া, সয়াসস ২ টেবল চামচ, অয়েস্টার সস ২ টেবল চামচ, লবন স্বাদমত, ময়দা ৩ কাপ, সয়াবিন তেল প্রয়োজনমত।

পদ্ধতি
চিকেন, বাঁধকপি, গাজর কুচি সব সেদ্ধ করে একসাথে মিশিয়ে নিন। চিকেনের মিশ্রণের সাথে পেয়াজ, আদা, রসুন ও মরিচ কুচি মিশিয়ে দিন। এবার এতে সয়াসস ও অয়েস্টারসস মিশিয়ে আলাদা করে রাখুন। একটি বাটিতে ময়দা, লবন ও সামান্য তেল নিয়ে রুটির মতো ডো তৈরি করে নিন। তৈরি করা ডো থেকে ছোট ছোট করে ময়দার খণ্ড নিয়ে পাতলা করে বেলে নিন। এর মধ্যে চিকেনের পুর ভরে চার কোনা একসাথে মুড়ে দিন। স্টিমারে ২০-২৫ মিনিট স্টিম করে নিন। ব্যস, এবার সসের সাথে পরিবেশন করুন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।