ঢাকা ড্রিমে কুমার বিশ্বজিতের সুরে মমতাজ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৯ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

বরেণ্য কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ প্রায় তিন দশক ধরে মিষ্টি সুরে মাতিয়ে রেখেছেন বাংলা গানের শ্রোতাদের। বেশ কয়েক বছর ধরে সুরকার ও সংগীত পরিচালক হিসেবেও সুনাম অর্জন করেছেন তিনি।

অন্যদিকে সম্মোহনী কণ্ঠের জাদুতে নিজেকে ফোক সম্রাজ্ঞীর আসনে বসিয়েছেন সবার প্রিয় মমতাজ। তার গান মানেই উন্মাদনা, তার সুর মানেই মাটি ও মানুষের আত্মার টান।

ভিন্ন দুই প্রজন্ম ও ঘরনার এই দুই গুণী শিল্পীকে এবার শ্রোতারা পাবেন একসাথে। প্রসূন রহমানের ‌‘ঢাকা ড্রিম’ নামে ছবিতে কুমার বিশ্বজিতের সুরে গান গাইলেন মমতাজ। পর্দায় এই গানের সঙ্গে ঠোঁট মেলাবেন মনিরা মিঠু।

এ প্রসঙ্গে পরিচালক বলেন, ‘এর আগে আমার প্রথম চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’র সবগুলো গানের সুর-সংগীত করেছিলেন বিশ্বজিৎ দাদা। উনার কাজগুলো বরাবরই আমার ভালো লাগে। সেজন্য আমার নতুন ছবিতেও উনার দ্বারস্থ হয়েছি। এরইমধ্যে বেশ কয়টি গানের কাজ শেষ হয়েছে। চমৎকার সুর করেছেন বিশ্বজিৎ দা। আর শ্রোতা নন্দিত শিল্পী মমতাজের বিষয়ে বলবার নতুন কিছু নেই। আশা করছি গানটি প্রত্যেকের ভালো লাগবে।’

এদিকে, কুমার বিশ্বজিতের স্টুডিওতে এই ছবির জন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন ফোক গানের জনপ্রিয় গায়ক বারী সিদ্দিকী।

প্রসঙ্গত, ঢাকা ড্রিম ছবিতে আয়নাল ফকির নামে একজন রহস্যময় অন্ধ ভিক্ষুকের চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। অন্যতম একটি চরিত্রে থাকবেন নওশাবা। জীবিকার সন্ধানে ঢাকায় আসতে বাধ্য হওয়া আরও কয়েকজন প্রান্তিক মানুষের চরিত্রে থাকছেন- শাহাদাত, ইকবাল, সজীব, মুনিরা মিঠুসহ বেশ কিছু পরিচিত মুখ।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।