নার্সেস অ্যাসোসিয়েশন থেকে ১১ জনের পদত্যাগ


প্রকাশিত: ০১:৪২ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৫

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সেস অ্যাসোসিয়েশন থেকে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির ১১ জন পদত্যাগ করেছেন। বুধবার বিকেলে সংগঠনের সভাপতির কাছে পদত্যাগ পত্র জমা দেন তারা।

পদত্যাগ করা সদস্যের কাছে জানা যায়, নার্সদের দক্ষতা বৃদ্ধির জন্য ৬ মাস পর পর রোটেশন বা ওয়ার্ড পরিবর্তন ও দুই বছর পর পর ওয়ার্ড ইনচার্জ পরিবর্তন করার কথা থাকলেও স্থানীয় নার্সিং প্রশাসনের অনুকূলে তৈরি হওয়া সিন্ডিকেটের স্বেচ্ছাচারিতায় কোনটাই করা হচ্ছে না।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত পাঁচ শতাধিক জনবলের গুরুত্বপূর্ণ নার্সিং পেশাকে কার্যকরভাবে পরিচালনার জন্য সুপারিন্টেডেন্ট ও ডেপুটি সুপারিন্টেডেন্ট এর দুটি প্রথম শ্রেণির পদ থাকলেও তা শুন্য হয়ে পড়ে আছে। আর এসব অনিয়ম ও দুর্নীতির কারণে ওই ১১ জন সদস্য স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

পদত্যাগ পত্র প্রদানের সময় উপস্থিত ছিলেন ডেপুটি সুপার (নার্স) পরীবানু, নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি মোছলেমা খাতুন, স্বাধীনতা নার্সেস পরিষদের আহ্বায়ক তহমিনা বেগম পাখী, সদস্য সচিব একরামুল হক রিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে, নার্সেস অ্যাসোসিয়েশন থেকে পদত্যাগ করা সদস্যদের স্বাগত জানিয়েছে স্বাধীনতা নার্সেস পরিষদ।

জিতু কবীর/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।