পিসিএলে দল পেলো না রিয়াদ-ইমরুল


প্রকাশিত: ০৪:৪২ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

প্রথমবারের মত পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। পিএসএলের খেলোয়াড় তালিকায় রাখা হয়েছে ৩০৮ জন ক্রিকেটারকে। এর মধ্যে পাকিস্তানের খেলোয়াড় ১৩৭ জন। বিদেশি খেলোয়াড় ১৭১ জন। পাঁচ ফ্র্যাঞ্জাইজির এ টুর্নামেন্ট চূড়ান্তভাবে দল পেয়েছেন চার বাংলাদেশি ক্রিকেটার। দ্বিতীয় দিনের মতো অনুষ্ঠিত ড্রাফটেও কোনো দলে পাননি বাকি ছয় ক্রিকেটার।

পিএসএলে সোমবার প্রথম দিন ড্রাফট হয়েছিল তিন ক্যাটাগরিতে। প্লাটিনাম, ডায়মন্ড ও গোল্ড ক্যাটাগরিতে প্রত্যেক দল নিয়েছিল নয়জন করে ক্রিকেটার। প্রথম দিনেই প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং গোল্ড ক্যাটাগরিতে ওপেনার তামিম ইকবাল ও কাটার বিস্ময় পেসার মুস্তাফিজুর রহমানকে দলে ভেড়ায় ভিন্ন তিনটি দল।  তবে মঙ্গলবার সিলভার ক্যাটাগরিতে মুশফিককে দলে নিয়েছে করাচি কিংস। যেই দলটিতে সাকিবও রয়েছেন।

গোল্ড ক্যাটাগরিতে থাকা সৌম্য সরকার ও শাহরিয়ার নাফিসের ভাগ্যে সিলভার ক্যাটাগরিতেও কোনো দল জোটেনি। আর সিলভার ক্যাটাগরিতে থাকা চার ক্রিকেটার মাহমুদুল্লাহ, ইমরুল কায়েস, মুমিনুল হক ও এনামুল হক বিজয়ও ছিলেন অবিক্রিত। মঙ্গলবার পাঁচ ফ্র্যাঞ্চাইজির কেউই এই ছয় ক্রিকেটারকে নেওয়ার আগ্রহ দেখায়নি।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে আগামী বছর ৪ ফেব্রুয়ারি শুরু হবে ৫ দলের এই টুর্নামেন্ট।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।