মোটরসাইকেল চলাচলে ৪ দিনের নিষেধাজ্ঞা


প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫

পৌরসভা নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ২৭ ডিসেম্বর মধ্যরাত থেকে পরবর্তী চারদিনের জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ইসির সহকারী সচিব রাজীব আহসান নির্দেশনা সংক্রান্ত পৃথক দু’টি চিঠি নৌ পরিবহন ও সড়ক পরিবহন- এ দুই মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

চিঠিতে ২৯ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত একদিনের জন্য নির্বাচনী এলাকায় বেবি-ট্যাক্সি, অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, লঞ্চ, স্পিডবোটসহ ইঞ্জিনচালিত সকল যানবাহন চলাচলও বন্ধ থাকবে বলে জানানো হয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে বলা হয়েছে, আগামী ২৭ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩১ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে।

নির্দেশনায় কক্সবাজার ব্যতীত অন্য সকল জেলা প্রশাসককে নিষেধাজ্ঞা জারি করার ক্ষমতা দেওয়ার জন্যও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে বলা হয়েছে।
 
অন্যদিকে লঞ্চ, স্পিড বোটসহ যে কোনো ধরনের ইঞ্জিনচালিত নৌযান চলাচলের ওপরও ২৯ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। এক্ষেত্রে জরুরি পণ্য সরবরাহ অথবা ভোটারদের চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা বলবৎ হবে না। এক্ষেত্রেও জেলা প্রশাসককে ক্ষমতা দেয়ার জন্য নৌ পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবকে নির্দেশনা দিয়েছে ইসি।
 
এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।