আ.লীগ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন


প্রকাশিত: ১০:৪৭ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনিছুর রহমানের হলফনামায় তথ্য গোপন করার অভিযোগে তার প্রার্থিতা বাতিলের জন্য রির্টানিং অফিসারের কাছে আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আহসান উল্লাহ। মঙ্গলবার দুপুরে রির্টানিং অফিসারের কাছে ওই আবেদন জমা পড়ে।

নির্বাচনের রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, মঙ্গলবার দুপুরে জমা পড়া আবেদনে স্বতন্ত্র প্রার্থী মো. আহসান উল্লাহ তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আনিছুর রহমানের বিরুদ্ধে মামলা সংক্রান্ত তথ্য গোপন করার অভিযোগ করেছেন। বিষয়টি নির্বাচন কমিশন দেখবে। আমি আবেদনটি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছি।

অভিযোগকারী মো. আহসান উল্লাহ বলেন, দুদকের দুইটি মামলাসহ আনিছুর রহমানের বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। তার মধ্যে দুইটি মামলায় চার্জশিট হয়েছে। কিন্তু আনিছুর রহমান হলফনামায় উল্লেখ করেন তার বিরুদ্ধে দুইটি মামলা রয়েছে যাদের কোনটিতেই চার্জশিট হয়নি।

এ ব্যাপারে আনিছুর রহমান জানান, তার বিরুদ্ধে চার্জশিট হওয়ার তথ্য তার জানা নেই।

তবে শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, মেয়র প্রার্থী আনিছুর রহমানের বিরুদ্ধে দুদকের দুইটি মামলা ছাড়াও একটি খুনের মামলায় অভিযোগপত্র (চার্জশিট) রয়েছে। গ্রেফতারি পরোয়ানা থাকলে কোনো প্রার্থী নির্বাচন করতে পারে না। তবে তার বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরোয়ানা নেই। চার্জশিট থাকলেও কোনো প্রার্থীর নির্বাচন করতে বাধা নেই বলেন ওসি আসাদুজ্জামান।
                    
আমিনুল ইসলাম/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।