পৌর নির্বাচনে অংশগ্রহণ বিএনপির রাজনৈতিক বিজয়


প্রকাশিত: ১০:২১ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনে অংশ নিয়ে বিএনপি রাজনৈতিক বিজয় লাভ করেছে বলে দাবি করেছন দলের ভাইস  চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলাচনা সভায় তিনি এ কথা বলেন।    
জাতীয়তাবাদী শ্রমিক দলের এ আলোচনা সভায় নোমান বলন, পৌর নির্বাচন সুষ্ঠ হল বিএনপি জয়লাভ করবে। আর কারচুপি হল হেরে যেতে পারে। কিন্তু রাজনীতিতে আমরা জয়লাভ করেছি।

অপরদিকে, পৌর নির্বাচন সুষ্ঠু না হল গণতন্ত্র রক্ষায় জনগণ ঐক্যবদ্ধ হয়ে  আন্দোলন করবে বলেও হুঁশিয়ারি দেন বিএনপির এ নেতা।

নোমান বলেন, নির্বাচন কমিশন নামে যে কমিশন দেশে আছে, তার মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এটি সরকারের একটি অঙ্গপ্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে। তাই নির্বাচন কমিশনের উদ্দেশ্যে নোমান বলেন, আপনারা অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করুন। তাহলে অতীতের অপকর্ম লাঘব হবে। আপনাদের প্রতি জনগন যে ঘৃণা প্রকাশ করেছে তা কমে যাবে।
নোমান আরো বলেন, সরকার জাতীয় প্রতীক দিয়ে এই নির্বাচনের মাধ্যমে বিদেশে বোঝাতে চায় তারা কত ভোট পেয়েছে।

বিএনপির সঙ্গে আলোচনা না করে নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে অভিযোগ করে নোমান বলেন, আমাদের (বিএনপি) সঙ্গে আলোচনা না করে নির্বাচন কমিশন দলীয় প্রতীক নিয়ে নির্বাচনের তারিখ ঘোষণা করেছে।

তিনি বলেন, এটাই আপনাদের (ইসি) শেষ সুযোগ। আর কোন সুযোগ আসবে না। এবার যদি ৫ই জানুয়ারির মতো নির্বাচন হয় তাহলে জনগণের কাছে আপনারা আরো ঘৃর্ণিত হবেন।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সকল রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে আমরা একটি পদ্ধতি বের করতে পারি। দেশে যে নির্যাতন হচ্ছে তা কিভাবে দূরীভূত করা যায়,  রাউন্ড টেবিল বৈঠকের করে সে সম্পর্কে আলোচনা করা যায়।

আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দলের যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, শ্রমিক নেতা মেহেদী আলী খান, কাজী শেখ নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুর রহমান, মঞ্জুরুল ইসলাম প্রমূখ।

এমএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।